শুধু সিআরবি কার্যালয়ে বকেয়া ১ কোটি ৫৮ লাখ টাকা

লাইন কেটে দেয়ার ৫ ঘণ্টা পর সংযোগ

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ২৫ জুন, ২০২৪ at ৬:০৩ পূর্বাহ্ণ

রেলওয়ে পূর্বাঞ্চলের সিআরবি কার্যালয়ের প্রায় এক কোটি ৫৮ লাখ টাকা বকেয়া বিল পরিশোধ না করায় সংযোগ বিচ্ছিন্ন করেছে বিদ্যুৎ বিভাগ। বিদ্যুৎ বিল পরিশোধের আশ্বাসের প্রেক্ষিতে প্রায় পাঁচ ঘন্টা পর বিকেল সাড়ে ৩টার দিকে বিদ্যুতের পুনঃসংযোগ দেওয়া হয়েছে বলে পিডিবির সংশ্লিষ্ট প্রকৌশলীরা জানিয়েছেন।

গতকাল সোমবার সকাল সাড়ে ১০টায় রেলওয়ে পূর্বাঞ্চলের সদর দপ্তর সিআরবি কার্যালয়ের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে বিদ্যুৎ বিভাগ। শুধুমাত্র রেলওয়ে পূর্বাঞ্চলের বিভিন্ন বিভাগের প্রধানদের সিআরবি কার্যালয়ে গত ৬ মাসে ১ কোটি ৫৮ লাখ টাকার বিদ্যুৎ বিল বকেয়া। বারবার বকেয়া বিল পরিশোধের জন্য চিঠি দেয়া হলেও বিল পরিশোধ না করায় গতকাল সোমবার পিডিবি সংযোগ বিচ্ছিন্নকরণে অভিযান চালায়। প্রায় ৫ ঘণ্টা বিদ্যুৎহীন ছিল রেলওয়ে পূর্বাঞ্চলের সদরদপ্তরে সিআরবি। এতে রেলওয়ে কর্মকর্তাদের অফিসের কার্যক্রম পরিচালনা করতে বেগ পেতে হয়েছে।

পিডিবি চট্টগ্রাম অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী অশোক কুমার চৌধুরী আজাদীকে বলেন, রেলওয়ে পূর্বাঞ্চলের কাছে আমাদের পিডিবির বকেয়া অনেক। রেলওয়ের বিভিন্ন জায়গায় বিভিন্ন অফিস রয়েছে। সব অফিসে বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে। রেলওয়ের ২ কোটি ৬৫ লাখ টাকা বকেয়া ছিল। তারা কিছু বিল পরিশোধ করেছে। সিআরবিতে ১ কোটি ৫৮ লাখ বিদ্যুৎ বিল বকেয়া। কয়েকবার নোটিশ দিলেও তাদের পক্ষ থেকে কোনো সাঁড়া না পাওয়ায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। সংযোগ বিচ্ছিন্ন করার পর তাদের (রেলওয়ের) পক্ষ থেকে যোগাযোগ করা হয়েছে। তরা বকেয়া বিল পরিশোধের আশ্বাস দেয়ার পর বিকেল সাড়ে ৩টার দিকে সংযোগ দেয়া হয়েছে।

রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় রেলওয়ে ম্যানেজার প্রকৌশলী সাইফুল ইসলাম বলেন, রেলওয়ে সরকারের একটি সেবা সংস্থা। এরকম সেবা সংস্থার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করতে পারেনা। দুইটায় তো সরকারি দফতর। কন্ট্রোল অফিসেও বিদ্যুৎ নেই। কোনো ট্রেনের যদি দুর্ঘটনা ঘটে এর দায়ভার কি পিডিবি নেবে?

পূর্ববর্তী নিবন্ধপ্রথম সমন্বয় সভায় ছিলেন না পৌর মেয়র ও ইউপি চেয়ারম্যানরা
পরবর্তী নিবন্ধ৭ ঘণ্টা বিদ্যুৎবিহীন ছিল চমেক