শীর্ষ সন্ত্রাসীসহ আটক আরও ৪

৬ রোহিঙ্গা খুন

উখিয়া প্রতিনিধি | বুধবার , ২৭ অক্টোবর, ২০২১ at ৬:৪০ পূর্বাহ্ণ

উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে ৬ রোহিঙ্গা খুনের ঘটনায় আরও ৪ রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। আটকদের মধ্যে একজন কথিত আরসার শীর্ষ ব্যক্তিও রয়েছে। উক্ত হত্যা ঘটনায় মামলাভুক্ত পাঁচজনসহ ১৪ আসামি গ্রেপ্তার করা হয়েছে। সোমবার রাতে ও মঙ্গলবার ভোররাতে উখিয়ার বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পে পৃথক অভিযান চালিয়ে এদের গ্রেপ্তার করা হয় বলে ৮ এপিবিএন পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো. কামরান হোসেন জানান।
তিনি বলেন, উখিয়ার বিভিন্ন ক্যাম্পে পরিচালিত অভিযানে এদের গ্রেপ্তার করা হয়। আটক রোহিঙ্গারা হচ্ছে, উখিয়ার ১০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের হেড মাঝি (কমিউনিটি নেতা) মো. শফি উল্লাহ (৩০), কথিত আরসা সেকেন্ড ইন কমান্ডার খালেদের বডিগার্ড ১৮ নাম্বার ক্যাম্পের মোহাম্মদ হাশিম (২৭), ১১ নাম্বার ক্যাম্পের ব্লক মাঝি ফরিদ হোসেন (৩৭) ও ১৩ নাম্বার তাজনিমারখোলা ক্যাম্পের জাহিদ হোসেন (৪০)। এর আগে বিভিন্ন সময় অভিযান চালিয়ে ঘটনায় জড়িত সন্দেহে এজাহারভুক্ত পাঁচজনসহ ১০ আসামিকে গ্রেপ্তার করা হয়।
গত ২২ অক্টোবর ভোররাতে উখিয়ার ১৮ নম্বর ময়নারঘোনা রোহিঙ্গা ক্যাম্পের এইচ-৫২ ব্লকের দারুল উলুম নাদওয়াতুল ওলামা আল-ইসলামিয়া মাদ্রাসায় একদল দুষ্কৃতিকারী হামলা চালায়। এতে মাদ্রাসাটির ছাত্র-শিক্ষকসহ ৬ জন রোহিঙ্গা নিহত হয়। এ সময় অস্ত্র ও গুলিসহ ঘটনাস্থল থেকে মুজিবুর রহমান (১৯) নামের এক রোহিঙ্গাকে গ্রেপ্তার করে আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন)।
উখিয়া থানার পরিদর্শক (তদন্ত) গাজী সালাহ উদ্দিন বলেন, দুষ্কৃতিকারীদের হামলায় ৬ জন রোহিঙ্গা খুনের ঘটনার পর থেকে থানা পুলিশ ও এপিবিএনসহ আইন-শৃক্সখলা বাহিনীর অভিযান অব্যাহত রয়েছে। ধৃতদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধরাউজানে অস্ত্র ইয়াবাসহ ৫ বহিরাগত গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধচকরিয়ায় বাস-ডাম্পার সংঘর্ষ আহত ২০