শীর্ষ নেতাদের ডাকা হলো ঢাকায়

ইউনিট সম্মেলন নিয়ে বিরোধ

আজাদী প্রতিবেদন | সোমবার , ১০ জানুয়ারি, ২০২২ at ৬:৪৫ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের চলমান ইউনিট সম্মেলন নিয়ে সাংগঠনিক বিরোধ নিরসনের জন্য নগর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ শীর্ষ নেতাদের ঢাকায় ডাকা হয়েছে। আগামী ১৬ জানুয়ারি সকাল সাড়ে ১০টায় জাতীয় সংসদ ভবনের পার্লামেন্টস মেম্বারস ক্লাবে নগর আওয়ামী লীগের শীর্ষ নেতাদের সাথে চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতারা মতবিনিময় করবেন বলে জানা গেছে। কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে এই মতবিনিময় সভায় শুধুমাত্র মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি, সাধারণ সম্পাদক, সহসভাপতি ও যুগ্ম সাধারণ সম্পাদকবৃন্দকে ডাকা হয়েছে।
উল্লেখ্য, মহানগর আওয়ামী লীগের চলমান ইউনিট সম্মেলনের অনিয়ম নিয়ে গত মাসে কেন্দ্রীয় নেতাদের কাছে লিখিত অভিযোগ জানিয়েছিলেন নগর আওয়ামী লীগের শীর্ষ নেতারা। এ সময় সাথে সাথে কেন্দ্রীয় নেতারা নগর আওয়ামী লীগের ওয়ার্ড সম্মেলন স্থগিত রাখার নির্দেশ দিয়েছিলেন।
এবার এই বিরোধ নিরসনের জন্য ঢাকায় ডাকা হলো নগর আওয়ামী লীগের শীর্ষ নেতাদের। এ বিষয়ে কেন্দ্রীয় নেতারা সুন্দর সমাধান দেবেন বলে ধারণা করছেন নেতৃবৃন্দ।
এ ব্যাপারে নগর আওয়ামী লীগের সহসভাপতি নঈম উদ্দিন চৌধুরী আজাদীকে বলেন, মনে হয় আমাদের যারা কেন্দ্রে অভিযোগ দিয়েছেন সেটার ব্যাপারে ডেকেছেন। আমি মনে করি চট্টগ্রামের সমস্যা চট্টগ্রামে বসে ঠিক করা উচিত। আজকে যদি মহিউদ্দিন চৌধুরী থাকতেন তাহলে এটা হতো না। তিনি বলতেন আমার চট্টগ্রামের বিষয় এখানে এসে ঠিক করেন। এখন তো আমাদের সেই নেতৃত্ব নেই। অনেকটা নেতৃত্ব শূন্যতা বিরাজ করছে।
তিনি বলেন, আমাদের মধ্যে এমন কোনো সমস্যা নেই যার জন্য ঢাকায় যেতে হবে। এক সাথে কাজ করতে গিয়ে কিছুটা ভুল বোঝাবুঝি হতে পারে। এটা এমন কিছু না। আমি সুজনের সাথে (নগর আওয়ামী লীগের সহসভাপতি খোরশেদ আলম সুজন) কথা বলেছি, ইব্রাহিম হোসেন বাবুলের (নগর আওয়ামী লীগের সহসভাপতি) সাথেও কথা বলেছি। এটা তো এখানে বসে ঠিক করা যায়। তাদেরকে বলেছি, তোমরাও অভিযোগ দিয়ে ভালো করোনি। আমার সাথে যাদের কথা হয়েছে তাদেরকে বলেছি, আমি যেতে পারব না। এই বয়সে ঢাকায় যাওয়া-আসা সম্ভব হয় না।

পূর্ববর্তী নিবন্ধসাবেক ডিআইজি প্রিজন্স পার্থ গোপালের ৮ বছরের সাজা
পরবর্তী নিবন্ধকৌতুক কণিকা