শিশু ধর্ষণের দায়ে সিএনজি চালকের যাবজ্জীবন

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ২১ জুলাই, ২০২২ at ১০:২৮ পূর্বাহ্ণ

জোরারগঞ্জের দক্ষিণ আজমনগরে এক শিশুকে ধর্ষণের দায়ে মো. একরামুল হক নামের একজন সিএনজি অটোরিকশা চালককে যাবজ্জীবন কারাদণ্ড, তিন লাখ টাকা জরিমানা ও অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। তিনি জোরারগঞ্জের হিঙ্গুলী ইউনিয়নের দক্ষিণ আজমনগর এলাকার মৃত ছদিকের রহমানের ছেলে। গতকাল চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক ফেরদৌস আরার আদালত এ রায় ঘোষণা করেন।

এ সময় আসামি কাঠগড়ায় উপস্থিত ছিলেন। ট্রাইব্যুনালের পিপি খন্দকার আরিফুল আলম আজাদীকে বিষয়টি নিশ্চিত করে বলেন, সন্দেহাতীতভাবে আসামির বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত এ সাজা দিয়েছেন। পুরো বিচার প্রক্রিয়ায় আদালত ১১ জন সাক্ষীর মধ্য থেকে গুরুত্বপূর্ণ আটজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করেছেন। পিপি বলেন, আসামি খুবই জঘন্য ও ঘৃণ্য কাজ করেছেন। একাধিকবার তিনি ওই শিশুকে ধর্ষণ করেছেন। ঘটনা সম্পর্কে কাউকে কিছু বললে মৃত্যুর ভয়ও দেখিয়েছেন।

১০ বছর বয়সী চতুর্থ শ্রেণী পড়ুয়া ওই শিশুকে ২০১৯ সালের ৫ আগস্ট স্কুল থেকে বাড়ি যাওয়ার সময় আচার ও চকলেটের প্রলোভন দেখিয়ে সিএনজি অটোরিকশায় তুলে ধর্ষণ করা হয়। এ ঘটনা স্থানীয় লোকজন দেখে ফেললে একামুল হক পালিয়ে যায়। পরে শিশুটি বাড়িতে গিয়ে তার সাথে ঘটে যাওয়া ঘটনা পরিবারের সদস্যদের জানালে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। পরে ভিকটিম শিশুর মা জোরারগঞ্জ থানায় একরামুলের বিরুদ্ধে মামলা করেন।

পূর্ববর্তী নিবন্ধবৃহত্তর সিলেটের লক্ষাধিক মানুষ পেয়েছে ত্রাণ সহায়তা
পরবর্তী নিবন্ধসীতাকুণ্ডে ৩০০ কৃষককে বীজ ও সার বিতরণ