শিশু ধর্ষণের দায়ে বান্দরবানে যুবকের যাবজ্জীবন

বান্দরবান প্রতিনিধি | রবিবার , ১৫ সেপ্টেম্বর, ২০২৪ at ১:১৩ অপরাহ্ণ

বান্দরবানে ৮ বছরের কন্যা শিশুকে ধর্ষণের দায়ে হারুন মিয়া (৩৮) নামে এক যুবকের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত। একই সাথে তাকে ১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

আজ রোববার সকাল ১১ টায় বান্দরবান নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক জেবুন্নাহার আয়শা এ আদেশ প্রদান করেন।

দণ্ডপ্রাপ্ত আসামি হলেন-হারুন মিয়া (৩৮)। সে বান্দরবানের লামা ফাইতং ইউপির ৫ নম্বর ওয়ার্ড সুতাবাদী পাড়া এলাকার মৃত রতন খানের ছেলে।

মামলা সূত্র জানায়, ২০২১ সালের ১ এপ্রিল ধর্ষণের শিকার কন্যা শিশু (৮) পার্শ্ববর্তী রহিম খাঁ এর মুদি দোকানে শ্যাম্পুর জন্য গেলে একা পেয়ে অভিযুক্ত মোঃ হারুন তাকে মুখ চেপে ধরে ধর্ষণ করেন।

বিষয়টি স্থানীয় চেয়ারম্যান, মেম্বারদের জানিয়ে প্রাথমিক চিকিৎসা শেষে ২০২১ সালের ২ এপ্রিল শিশুটির মা ফারহানা নাসরিন বাদি হয়ে লামা থানায় ধর্ষণ মামলা দায়ের করেন। পরবর্তীতে সাক্ষ্য প্রমাণে অভিযুক্তের বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত আজ এই রায় প্রদান করেন।

রাস্ট্রপক্ষের আইনজীবী বাসিং থোয়াই মারমা ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, অভিযুক্ত হারুন মিয়ার বিরুদ্ধে আনিত অভিযোগ আদালতে প্রমাণিত হওয়ায় আদালতের বিচারক আজ এই কারাদণ্ড ও জরিমানা প্রদানের আদেশ প্রদান করেন।

পূর্ববর্তী নিবন্ধফলের রসে প্রস্রাব মিশিয়ে বিক্রি, বিক্রেতা ধরা
পরবর্তী নিবন্ধকক্সবাজার সৈকতে ভেসে এলো আরও এক জেলের মরদেহ