শিশুর প্রতি এ কেমন নৃশংসতা

আনসার সদস্য গ্রেপ্তার

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ১৩ নভেম্বর, ২০২০ at ৫:০১ পূর্বাহ্ণ

নগরীর কোতোয়ালীতে ১১ বছর বয়সী এক শিশুকে পেটানোর পর পায়ুপথে লাঠি ঢুকিয়ে নির্যাতনের অভিযোগে এক আনসার সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার দুপুরে কোতোয়ালী থানাধীন পাথরঘাটার জলিলগঞ্জ আবাসিক এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পুলিশ প্রথমে ওই শিশুকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে তার চিকিৎসার ব্যবস্থা করে। পরে এ ঘটনায় জড়িত সন্দেহে রুবেল সরদার (২৫) নামের এক অঙ্গীভূত আনসার সদস্যকে গ্রেপ্তার করেছে। নির্যাতনের শিকার শিশু আপন দাশ (১১) স্থানীয় সাবিত্রীসুধা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্র। তার বাবা মৃত রূপন দাশ। মা নগরীর একটি ক্লিনিকে আয়া হিসেবে চাকরি করেন। আনসার রুবেল সরদার (৩০) বরিশাল জেলার আগৈলঝাড়া থানাধীন চাউকাঠি গ্রামের আশরাফ আলী সরদারের ছেলে। রাতে আপনের মা রুপনা দাশ বাদী হয়ে কোতোয়ালী থানায় মামলা দায়ের করেছেন। আপনের চাচা তপন দাশ জানান, বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে জলিলগঞ্জ আবাসিক এলাকার একটি মাঠে আপনসহ কয়েকজন শিশু খেলছিল। খেলার এক পর্যায়ে মাঠের নিরাপত্তায় নিয়োজিত আনসার সদস্যরা তাদের ধাওয়া দেন। এ সময় সাথের অন্য শিশুরা দৌঁড়ে পালিয়ে যেতে পারলেও আপনকে আনসার সদস্য রুবেল ধরে ফেলেন। প্রথমে লাঠি দিয়ে পেটানোর পর তার পায়ুপথে লাঠি ঢুকিয়ে দেওয়া হয়। এসময় কান্না ও চিৎকার শুনে স্থানীয় লোকজন জড়ো হয়ে আপনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। বিক্ষুদ্ধ লোকজন আনসার সদস্য রুবেলকে ধরে পুলিশের হাতে তুলে দেয়।
কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, ‘শিশুটি পাথরঘাটার গঙ্গাবাড়ি মোড়ের একটি মাঠে খেলতে গেলে তাকে পায়ুপথে লাঠি দিয়ে আঘাত করেন আনসার সদস্য রুবেল সরদার। এখন পর্যন্ত আমরা এটুকুই জানতে পেরেছি। শিশুটিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার চিকিৎসা চলছে।’
রাতে শিশুটির মা বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেছেন। এতে রুবেল সরদারকে গ্রেপ্তার দেখানো হয়েছে বলে জানান ওসি মহসীন।

পূর্ববর্তী নিবন্ধজলদস্যু মুক্ত হওয়ার পথে চট্টগ্রাম কক্সবাজার উপকূল
পরবর্তী নিবন্ধচিকিৎসক স্ত্রীর মামলায় কারাগারে চিকিৎসক স্বামী