শিল্পী সমিতি থেকে পদত্যাগ করছেন ডিপজল

| বুধবার , ২০ এপ্রিল, ২০২২ at ১১:১৫ পূর্বাহ্ণ

চলতি বছর বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সহ-সভাপতি পদ জয়ী হন জনপ্রিয় খল-অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল। তবে পদটি থেকে সরে দাঁড়াচ্ছেন তিনি। বিষয়টি ডিপজল নিজেই নিশ্চিত করেছেন।

আগামী ২১ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির নির্বাচন। আর এই নির্বাচনে সাধারণ সম্পাদক পদে লড়বেন ডিপজল। তাই শিল্পী সমিতির গঠনতন্ত্র অনুযায়ী অন্য সংগঠনের নির্বাচনে অংশ নেওয়ার আগে পদত্যাগ করবেন বলে জানিয়েছেন তিনি। খবর বাংলানিউজের।

ডিপজল জানান, শিল্পী সমিতির গঠনতন্ত্রে বলা আছে, সমিতির কোনো পূর্ণ সদস্য চলচ্চিত্রসংশ্লিষ্ট অন্য কোনো সংগঠনের কার্যকরী পরিষদের সদস্য হলে শিল্পী সমিতির কার্যকরী পরিষদের পদ হারাবেন। তাই পদত্যাগ করছেন তিনি। এদিকে এরই মধ্যে প্রযোজক সমিতির নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র জমা দিয়েছেন ডিপজল।

কিন্তু শিল্পী সমিতির গঠনতন্ত্রের বিষয়টি এতদিন তার জানা ছিল না বলে জানিয়েছেন। না হলে প্রযোজক পরিবেশক সমিতির নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার আগেই শিল্পী সমিতিতে পদত্যাগপত্র জমা দিতেন বলে মন্তব্য করেন তিনি। উল্লেখ্য, ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত শিল্পী সমিতির নির্বাচনে মিশা সওদাগর ও জায়েদ খান প্যানেলের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করে জয়ী হন মনোয়ার হোসেন ডিপজল। সেই প্যানেলের সদস্য রোজিনার এরই মধ্যে পদত্যাগ করেছেন। তার জায়গায় সমিতির সদস্য করা হয়েছে চিত্রনায়ক রিয়াজকে। এছাড়া একই প্যানেল থেকে জয় পাওয়া আরেক সহ-সভাপতি চিত্রনায়ক মাসুম পারভেজ রুবেলও নিজের পদটি ছেড়ে দেবেন বলে জানিয়েছেন।

পূর্ববর্তী নিবন্ধঈদ ‘ইত্যাদি’র মিউজিক্যাল ড্রামায় তারা
পরবর্তী নিবন্ধকণ্ঠশিল্পী বশির আহমেদকে স্মরণ