শিল্পী সমিতির সম্পাদক পদে ডিপজলের দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা

| মঙ্গলবার , ২১ মে, ২০২৪ at ৮:৫৯ পূর্বাহ্ণ

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সম্পাদক পদে জয়ী মনোয়ার হোসেন ডিপজলের দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা দিয়েছে হাই কোর্ট। একইসঙ্গে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে অনিয়মের অভিযোগ তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। সমিতির নির্বাচনে সম্পাদক পদে পরাজিত অভিনেত্রী নাসরিন আক্তার নিপুণের করার রিট আবেদনের শুনানি নিয়ে সোমবার বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের বেঞ্চ আদেশ দেয়। খবর বিডিনিউজের।

নিপুণের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট শাহ মঞ্জুরুল হক, হারুনর রশিদ ও পলাশ চন্দ্র রায়। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাশগুপ্ত। অ্যাডভোকেট শাহ মঞ্জুরুল হক বলেন, সমিতির ২০২৪২৬ মেয়াদি নির্বাচনে সম্পাদক পদে বিজয়ী হওয়া মনোয়ার হোসেন ডিপজলের দায়িত্ব পালনে স্থগিতাদেশ প্রদান করেছেন হাই কোর্ট। আমরা সভাপতি ও সম্পাদক দুজনের দায়িত্ব পালনের ওপরে নিষেধাজ্ঞা চেয়েছিলাম।

তবে সম্পাদক পদের বিরুদ্ধে অভিযোগ ছিল গুরুতর। শুনানি শেষে আদালত শুধু সম্পাদক পদের দায়িত্ব পালনের ওপর স্থগিতাদেশ দিয়েছেন। এর ফলে মনোয়ার হোসেন ডিপজল দায়িত্ব পালন করতে পারবেন না। তিনি আরও বলেন, এর আগে নির্বাচন বোর্ডের কাছে অনিয়ম ও কারচুপিসহ নানা অভিযোগ তদন্ত চান পরাজিত সাধারণ সম্পাদক পদপ্রার্থী অভিনেত্রী নাসরিন আক্তার নিপুণ।

ওই সময় নির্বাচন বোর্ড ডিপজলকে তদন্তের বিষয়ে চিঠিও দেয়। কিন্তু পরবর্তীতে এ বিষয়ে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি এবং ভোট সম্পন্ন হয়ে যায়। এরপরই নিপুণ রিট আবেদন করেন। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪২৬ নির্বাচনে কারচুপি ও অনিয়মের অভিযোগ তুলে ফলাফল বাতিল চেয়ে গত ১৫ মে রিট আবেদন করেন নিপুণ। রিটে মিশাডিপজলের নেতৃত্বাধীন কমিটির দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা চাওয়া হয়।

পূর্ববর্তী নিবন্ধঅপু বিশ্বাসের জিডিতে তিনজনকে সতর্ক করল পুলিশ
পরবর্তী নিবন্ধমোনালিসার স্মৃতিতে রঙিন প্রেমপত্রের গল্প