শিল্পকলায় ‘স্মার্ট বাংলাদেশ-২০৪১: সাংস্কৃতিক অভিযাত্রা’

| সোমবার , ১ জুলাই, ২০২৪ at ১১:০০ পূর্বাহ্ণ

জেলা শিল্পকলা একাডেমি চট্টগ্রামের আয়োজনে গত শনিবার বিকাল ৫টায় একাডেমির মিলনায়তনে ‘স্মার্ট বাংলাদেশ২০৪১: সাংস্কৃতিক অভিযাত্রা’ অনুষ্ঠিত হয়। এ সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কবি, প্রাবন্ধিক ও সাংবাদিক রাশেদ রউফ। বিশেষ অতিথি ছিলেন নাট্যজন অলক ঘোষ পিন্টু। সভাপতিত্ব করেন জেলা কালচারাল অফিসার মো. মোসলেম উদ্দিন।

অনুষ্ঠানে বক্তরা বলেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের পূর্ব শর্ত হলো স্মার্ট নাগরিক গড়ে তোলা। স্মার্ট নাগরিক হিসেবে আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে গড়ে তুলতে হলে অবশ্যই ডিজিটাল ডিভাইসের ব্যবহার বিধি এবং অপব্যবহার সম্পর্কে সচেতন, অপব্যবহার রোধ, উদ্ভাবনী প্রক্রিয়ায় মনোনিবেশ এবং শুদ্ধ সংস্কৃতি চর্চায় এগিয়ে নেওয়ার কোনো বিকল্প নেই।

স্মার্ট বাংলাদেশ২০৪১ শীর্ষক আলোচনা পর্ব শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে সমবেত সংগীত পরিবেশন করে জেলা শিল্পকলা একাডেমি সঙ্গীত দল, সারগাম সংগীত একাডেমি, চট্টগ্রাম সংগীত সংগঠন মোর্চা, চট্টগ্রাম মঞ্চ সংগীত শিল্পী সংস্থার শিল্পরা। একক সঙ্গীত পরিবেশন করেন সোনিয়া হায়দার, ইকবাল পিন্টু, দিদারুল আলম, সুপর্ণা রায় চৌধুরী। নৃত্য শিল্পী প্রমা অবন্তী ও হিল্লোদ দাশ সুমন, সেতু বিশ্বাস ও রাজশ্রীর পরিচালনায় দলীয় নৃত্য পরিবেশন করে বাংলাদেশ নৃত্য শিল্পী সংস্থা চট্টগ্রাম, চট্টগ্রাম নৃত্য শিল্পী সংসদের নৃত্যশিল্পীবৃন্দ। শেষে শিল্পকলা প্রতিযোগিতা২০২৪ এর চট্টগ্রাম জেলা পর্যায়ে বিজয়ীদের পুরস্কার প্রদান করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধপ্রগতিশীল নাগরিক সমাজের প্রতিবাদী সভা
পরবর্তী নিবন্ধহেমন্ত স্মরণে সত্যজিতের গান, শ্রোতারা মুগ্ধ