শিল্পকলায় তারুণ্যের উচ্ছ্বাসের আবৃত্তিসন্ধ্যা

| রবিবার , ১৪ জুলাই, ২০২৪ at ৫:২১ পূর্বাহ্ণ

জেলা শিল্পকলা একাডেমিতে গতকাল শনিবার অনুষ্ঠিত হলো বাংলাদেশ ও ভারতের আবৃত্তিশিল্পীদের অংশগ্রহণে এক নান্দনিক আবৃত্তি অনুষ্ঠান। ‘সীমানা পেরিয়ে কবিতার মোহনায়’ শিরোনামের এ অনুষ্ঠানের আয়োজন করে বাচিক শিল্প চর্চা কেন্দ্র তারুণ্যের উচ্ছ্বাস।

অনুষ্ঠানের উদ্বোধন করেন চট্টগ্রামস্থ ভারতীয় দূতাবাসের সহকারী হাই কমিশনার ডা রাজীব রঞ্জন। তারুণ্যের উচ্ছ্বাস উপদেষ্টা মফিজুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী সভায় প্রধান অতিথি ছিলেন দেশবরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব আশরাফুল আলম।

বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত সচিব আবৃত্তিশিল্পী দেওয়ান সাঈদুল হাসান, চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুল মালেক (মালেক মুস্তাকিম), ভারতের আগরতলার কবি ও গল্পকার পারিজাত দত্ত, ত্রিপুরার আবৃত্তিশিল্পী স্মিতা ভট্টাচার্য। আবৃত্তিশিল্পী শ্রাবণী দাশগুপ্তার সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন তারুণ্যের উচ্ছ্বাস সাধারণ সম্পাদক মুজাহিদুল ইসলাম। আবৃত্তি পর্বে দলীয় পরিবেশনায় অংশগ্রহণ করে ভারতের ত্রিপুরার আবৃত্তি সংগঠন শ্রুতি‘, চট্টগ্রামের সংগঠন বোধন আবৃত্তি পরিষদ, উচ্চারক আবৃত্তি কুঞ্জ এবং তারুণ্যের উচ্ছ্বাস।

শ্রুতির দলগত পরিবেশনায় অংশগ্রহণ করে ভারতের ত্রিপুরার আবৃত্তিশিল্পী ইন্দ্রানী চন্দ, লক্ষী মজুমদার দাস। মণিদীপা মজুমদার, দীপিতা দত্ত চৌধুরী, সুদীপা বোস দাশ, সদীপা দত্ত ভৌমিক, চন্দ্রা মজুমদার, রূম্পা দাশ, মমিতা দেবনাথ। একক আবৃত্তি করেন আশরাফুল আলম, দেওয়ান সাঈদুল হাসান, স্মিতা ভট্টাচার্য এবং কবিতাপাঠ করেন পারিজাত দত্ত।

অনুষ্ঠানে তারুণ্যের উচ্ছ্বাস বড়দের বিভাগ পরিবেশন করে ‘রবীন্দ্র নজরুলে দুই বাংলা’ এবং ছোটদের বিভাগ পরিবেশন করে ‘বৃষ্টি পড়ে টাপুর টুপুর’ শিরোনামের দলীয় পরিবেশনা। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধরিহ্যাব চট্টগ্রাম রিজিয়নের ২৪তম সাধারণ সভা
পরবর্তী নিবন্ধবিশ্ব দরবারে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল