শিবির ক্যাডার কফিল গ্রেপ্তার

চান্দগাঁওয়ে মসজিদে বিশৃঙ্খলা

| রবিবার , ৯ মে, ২০২১ at ৬:০১ পূর্বাহ্ণ

আজাদী প্রতিবেদন

নগরীর চান্দগাঁও আবাসিক এলাকায় গত ১৫ এপ্রিল তারাবির নামাজ আদায়কে কেন্দ্র করে মসজিদে বিশৃঙ্খলা সৃষ্টির ঘটনায় দায়েরকৃত মামলার অন্যতম আসামি শিবির ক্যাডার কফিল উদ্দিনকে (৪০) গ্রেপ্তার করেছে পুলিশ। গত শুক্রবার রাতে তাকে গ্রেপ্তার করা হয় বলে আজাদীকে নিশ্চিত করেছেন চান্দগাঁও থানার পরিদর্শক (তদন্ত) রাজেস বড়ুয়া। গ্রেপ্তার কফিল উদ্দিন হাটহাজারী থানার উত্তর মাদার্শা এলাকার মৃত আবদুল জলিলের ছেলে। নগরীর হাজীরপুল এলাকায় বসবাস করতেন তিনি।
রাজেস বড়ুয়া বলেন, তারাবির নামাজের সময় নামাজকে কেন্দ্র করে সহিংসতাকারী শিবির ক্যাডার মো. কফিল উদ্দিনকে গ্রেপ্তার করা হয়েছে। পাঁচলাইশ থানায় বিস্ফোরক ও নাশকতার দুটি মামলা রয়েছে তার বিরুদ্ধে। রিমান্ডের জন্য আবেদন করে শনিবার সকালে তাকে আদালতে পাঠানো হয়েছে।
পুলিশের তথ্য মতে জানা যায়, কফিল উদ্দিন চাঞ্চল্যকর এইট মার্ডার মামলার আসামি। বিদেশে পলাতক শিবিরের দুর্ধর্ষ ক্যাডার হাবিব খানের সেকেন্ড ইন কমান্ড হিসেবে তিনি পরিচিত। তার বিরুদ্ধে পাঁচলাইশ জোনের সাবেক সহকারি পুলিশ কমিশনার আব্দুল মান্নানের উপর হামলার ঘটনায় দায়েরকৃত মামলাসহ একাধিক নাশকতার মামলাও রয়েছে। তবে এসব মামলায় পলাতক ছিলেন তিনি এতদিন। ২০০৪ সালে অস্ত্র কেনার জন্য চান্দগাঁওয়ে ফিল্মি স্টাইলে বেইস টেঙটাইলের ৫৬ লাখ টাকা বহন করা গাড়িতে গুলি করে ডাকাতির ঘটনায়ও দায়েরকৃত মামলার আসামিও কফিল।

পূর্ববর্তী নিবন্ধআক্রান্তদের ৯০ শতাংশের শরীরে এন্টিবডি
পরবর্তী নিবন্ধমীরসরাইয়ে নলকূপে উঠছে না পানি, কষ্টে সাড়ে ৩ লাখ মানুষ