শিক্ষা আলোর সন্ধান দেয়

বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের অনুষ্ঠানে বক্তারা

| মঙ্গলবার , ২০ ফেব্রুয়ারি, ২০২৪ at ৮:২৩ পূর্বাহ্ণ

আলহাজ মোস্তফা হাকিম কলেজ: উত্তর কাট্টলী আলহাজ মোস্তফা হাকিম বিশ্ববিদ্যালয় কলেজসহ মনজুর ওয়েলফেয়ার ট্রাস্ট পরিচালিত কলেজ, মাদ্রাসা, উচ্চ বিদ্যালয় ও কেজি স্কুলসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান উদ্বোধন করেন আলহাজ মোহাম্মদ মনজুর আলম। গতকাল সোমবার রাসমনি ঘাটস্থ শেখ রাসেল মিনি স্টেডিয়ামে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধন করেন মোহাম্মদ মনজুর আলম ও শিক্ষা প্রতিষ্ঠান পরিচলনা পর্ষদের সভাপতি মোহাম্মদ শাহীন আলম। এ উপলক্ষে আলোচনা সভায় সভাপতিত্ব করেন্ব মোহাম্মদ শাহীন আলম। প্রধান অতিথি ছিলেন শিক্ষানুরাগী আলহাজ মোহাম্মদ মনজুর আলম। স্বাগত বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আলমগীর। শপথ বাক্য পাঠ করান অধ্যাপক আবু ছগির। অধ্যাপক কাজী মাহবুবুর রহমান ও লায়লা নাজনিন রবের উপস্থাপনায় এতে বক্তব্য রাখেন নেছার আহম্মদ, অধ্যক্ষ বাদশা আলম, উপাধ্যক্ষ মাহফুজুর রহমান চৌধুরী, অধ্যক্ষ সেলিম জাহাঙ্গীর, প্রধান শিক্ষক মৌসুমী দাশ প্রমুখ। প্রধান অতিথি বলেন, খেলাধূলা ও সংস্কৃতি চর্চার জন্যই আমরা শেখ রাসেল মিনি স্টেডিয়াম প্রতিষ্ঠা করেছি। তিনি বলেন, আমরা আমাদের ফাউন্ডেশনের মাধ্যমে একই ছাতার নিচে শিশু শ্রেণি থেকে অনার্সমাস্টার্স এবং কারিগরি শিক্ষার সুযোগ করে দিয়েছি। তিনি বলেন, আমাদের প্রতিষ্ঠিত শেখ রাসেল মিনি স্টেডিয়াম সকল ছাত্রছাত্রীদের জন্য উন্মুক্ত রাখা হয়েছে।

আন্ন শিকদার পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়: রাঙ্গুনিয়ায় আন্ন শিকদার পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও সংবর্ধনা গত ১৮ ফেব্রুয়ারী মোস্তফা রহমান মেমোরিয়াল ফাউন্ডেশনের উদ্যোগে স্কুল মাঠে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি ইঞ্জিনিয়ার মোস্তফা ইকবাল টিপু। প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার। উদ্বোধক ছিলেন বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি এন্ড টেকনোলজির সাবেক উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মো. মোস্তফা কামাল (অব.)। প্রধান আলোচক ছিলেন উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. এমরুল করিম রাশেদ। সংবর্ধিত অতিথি ছিলেন উত্তরজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক নাছির উদ্দীন রিয়াজ, উপজেলা আওয়ামী যুব লীগের সভাপতি বদিউর খায়ের চৌধুরী লিটন, সাধারণ সম্পাদক মো. ইউনুচ। আবু বক্করের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন রাঙ্গুনিয়া কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ এ. কে. এম সুজা উদ্দীন, স্বনির্ভর রাঙ্গুনিয়া ইউনিয়নের চেয়ারম্যান মো. নুরুল্লাহ, শওকত বিন ইউনুচ, মো. ইদ্রিস মেম্বার প্রমুখ।

মঘাদিয়া উচ্চ বিদ্যালয় : মীরসরাইয়ের মঘাদিয়া উচ্চ বিদ্যালয়ে শিক্ষাভিত্তিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ গতকাল সোমবার অনুষ্ঠিত হয়। মঘাদিয়া ইউনিয়নের সকল প্রাথমিক বিদ্যালয় সমূহের প্রাথমিক শিক্ষাপদক২০২৪ উদ্‌যাপন উপলক্ষে দিনব্যাপী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা আ.লীগের তথ্য ও গবেষণা সম্পাদক আরিফ মঈনুদ্দীন আরিফ। মাস্টার সহিদ উল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধন করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. দিদারুল আলম। আলোচক ছিলেন সহকারী উপজেলা শিক্ষা অফিসার মো. মাইন উদ্দিন, মলিয়াইশ উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি তোফাজ্জল হোসেন চৌধুরী মাসুদ, ইউনিয়ন পরিষদ সদস্য রবিউল হোসেন রনি, প্রধান অতিথি বলেন, শিক্ষা মানুষকে অন্ধকারের অচলায়তন ভেদ করে আলোর পথের সন্ধান দেয়। আর খেলাধূলা ও সাংস্কৃতিক চর্চা চিত্তমনের পরিশুদ্ধি অর্জনে ভূমিকা পালন করে। সুস্বাস্থ্য ও প্রফুল্ল মনের অধিকারী হতে হলে অবশ্যই ক্রীড়া ও শরীর চর্চার অভ্যাস করতে হবে। শেষে প্রধান অতিথি প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন।

রাঙ্গুনিয়া ঘাটচেক উচ্চ বিদ্যালয় : রাঙ্গুনিয়া উপজেলার ঘাটচেক উচ্চ বিদ্যালয়ের এসএসসি সাধারণ ও ভোকেশনাল পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা, নবীন বরণ ও পুরস্কার বিতরণ বিদ্যালয় মাঠে গতকাল সোমবার অনুষ্ঠিত হয়েছে। বিদ্যালয় পরিচালনা পর্ষদ সভাপতি ও পৌর কাউন্সিলর মোহাম্মদ জসিম উদ্দিন শাহ’র সভাপতিতে এতে প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদ সদস্য আবুল কাশেম চিশতি। স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এসএম জসীম উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সদস্য ইঞ্জিনিয়ার নীরদ বরণ বড়ুয়া, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার খায়রুল বশর মুন্সি, ট্রাস্টি রঞ্জন বড়ুয়া, কাউন্সিলর নজরুল ইসলাম চৌধুরী, মো. আবুল কাশেম, বিদ্যালয় পরিচালনা পর্ষদ সদস্য মো. আজিজ হোসেন, শফিউল আলম, মো. আবু বক্কর সিদ্দিক দিদার, মো. আবদুল আজিজ, মো. পারভেজ, প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আলী হোসাইন, জাকির হোসেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ইউসুফ, শিক্ষক আবদুল মালেক, চন্দন মিত্র তালুকদার, নঈমা বেগম, সুধাংশু চক্রবর্তী, মুমিনুল ইসলাম, নুরুল আবছার, জালাল উদ্দীন, হাবিবুর রহমান, মোহছেন আলী, জান্নাতুল নাঈম আদন, নাসমিন সুলতানা, সাইমা সুলতানা, সজল কান্তি শীল, মো. রাকিব, মো. সোহেল তালুকদার, সোহেল রানা প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সঞ্জিত তালুকদার। শেষে বিদ্যালয়ের বিদায়ী শিক্ষার্থীদের পরীক্ষা উপকরণ এবং প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

পূর্ববর্তী নিবন্ধসানোয়ারা উচ্চ বিদ্যালয়ে পুরস্কার বিতরণ
পরবর্তী নিবন্ধপটিয়া পৌরসভায় নতুন শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণে মতবিনিময়