শিক্ষার পরিবেশ বিঘ্নিত হলে সংশ্লিষ্টদের জবাবদিহি করতে হবে

কর্মশালায় আবদুচ ছালাম এমপি

| রবিবার , ২৫ ফেব্রুয়ারি, ২০২৪ at ১০:৪৪ পূর্বাহ্ণ

শিক্ষক, অভিভাবক, শিক্ষার্থী ও পরিচালনা পরিষদ হলো শিক্ষার চার স্তম্ভ। স্তম্ভ শক্তিশালী হলে যেমন ভবন মজবুত ও নিরাপদ হয়, তেমনি শিক্ষক, অভিভাবক, শিক্ষার্থী ও পরিচালনা কমিটি দক্ষতার সাথে দায়িত্ব পালন করলে শিক্ষার মান অবশ্যই উন্নত হবে।

গতকাল শনিবার বোয়ালখালী উপজেলা প্রশাসনের আয়োজনে সিরাজুল ইসলাম ডিগ্রী কলেজ মিলনায়তনে উপজেলার স্কুল, কলেজ ও মাদ্রাসার অধ্যক্ষ, প্রধান শিক্ষক, সুপার, পরিচালনা কমিটির সভাপতি ও অভিভাবক প্রতিনিধিদের নিয়ে কর্মশালায় চট্টগ্রাম৮ আসনের সংসদ সদস্য আবদুচ ছালাম এ মন্তব্য করেন।

তিনি আরো বলেন, শিক্ষার উপযুক্ত পরিবেশ তৈরীর মাধ্যমে দেশের শিক্ষার মানোন্নয়নে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বিনামূল্যে বই প্রদান, উপবৃত্তি প্রদান, পর্যাপ্ত ভবন নির্মাণ করে দিয়ে শিক্ষার হার যেমন বাড়াতে সক্ষম হয়েছেন, তেমনি শিক্ষার মান উন্নয়নে শিক্ষকদের জন্য পর্যাপ্ত প্রশিক্ষণ, বেতনভাতা

বর্ধিতকরণ, শিক্ষাঙ্গনে মাল্টিমিডিয়া ল্যাব স্থাপনসহ নানামূখী ব্যবস্থা করে দিয়েছেন। তিনি বলেন,আমাদের যে কোন পক্ষের গাফিলতির কারণে যদি শিক্ষার পরিবেশ বিঘ্নিত হয়, শিক্ষার্থীরা পিছিয়ে পড়ে, তবে সংশ্লিষ্টদের জবাদিহি করতে হবে। সভায় বক্তব্য রাখেন দক্ষিন জেলা আওয়ামীলীগের সহসভাপতি ও সাবেক রাষ্ট্রদূত এস, এম, আবুল কালাম। উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসেন সজীবের সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল করিম, ভাইস চেয়ারম্যান এস, এম, সেলিম, মহিলা ভাইস চেয়ারম্যান শামিম আরা বেগম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সালমা ইসলাম, স্যার আশুতোষ সরকারি কলেজের অধ্যক্ষ পার্থপ্রতিম ধর, সিরাজুল ইসলাম ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহসীন উদ্দিন, ৫নং সারোয়ালী ইউপি চেয়ারম্যান মোহাম্মদ বেলাল হোসেন, আমুচিয়া ইউপি চেয়ারম্যান কাজল দে, শাকপুরা ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আবদুল মান্নান প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধবোধনের আয়োজনে ‘রিটন সন্ধ্যা’
পরবর্তী নিবন্ধআসন্ন ভর্তি পরীক্ষা নিয়ে চবিতে মতবিনিময় সভা