শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত বিথম কলেজের ‘ওপেন ডে’

আজাদী অনলাইন | রবিবার , ১৪ ফেব্রুয়ারি, ২০২১ at ৩:৩৭ অপরাহ্ণ

নগরীর গোলপাহাড় মোড়ে অবস্থিত বিথম কলেজ অব প্রফেশনালস-এ গতকাল শনিবার (১৩ ফেব্রুয়ারি) ‘ওপেন ডে এন্ড স্পট এডমিশন’ উপলক্ষে প্রচুর সংখ্যক শিক্ষার্থীর সমাগম ঘটে।
বিথম কলেজ অব প্রফেশনালস ট্যুরিজম এন্ড হসপিট্যালিটি ম্যানেজমেন্ট, বিজনেস ম্যানেজমেন্ট এবং আইটি বিষয়ে আন্তর্জাতিক মানের বিবিএ, বিএসসি ও ডিপ্লোমা কোর্স পরিচালনা করে আসছে সফলতার সাথে।
করোনা অতিমারীর কারণে সৃষ্ট স্থবিরতার মাঝে সম্প্রতি প্রকাশিত এইচএসসির ফলাফল শিক্ষাঙ্গনে প্রাণ সঞ্চার করেছে। আর উত্তীর্ণ ছাত্রছাত্রীরা এখন তাদের উচ্চশিক্ষায় উন্নত ভবিষ্যতের স্বপ্ন বুনছে।
এই স্বপ্নযাত্রায় সহযোগী হয়ে বিথম কলেজ অব প্রফেশনালস এই ‘ওপেন ডে এন্ড স্পট এডমিশন’ এর আয়োজন করে এবং শিক্ষার্থীদের উৎসাহ দিতে ভর্তি হলেই একটি ল্যাপটপ উপহার দেয়ার ঘোষণা দেয়। চলতি সেশনে রয়েছে বিভিন্ন মাত্রার স্কলারশীপ।
দিনব্যাপী এই ভর্তি উৎসবে আগত তরুণ দর্শনার্থীরা তাদের ক্যারিয়ার বিষয়ে নানা পরামর্শ পেয়েছেন অভিজ্ঞ শিক্ষকগণের কাছ থেকে। বিভিন্ন বিষয়ে পরামর্শ ও শুভেচ্ছা উপহার পেয়ে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা বিথম কলেজ কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
এ প্রসঙ্গে কলেজ অধ্যক্ষ মো. জাকের হোসেন বলেন, “বিথম কলেজ অব প্রফেশনালস উন্নত প্রযুক্তির সন্নিবেশ ঘটিয়ে আন্তর্জাতিক মানের গুণগত ডিগ্রি প্রদান করে আসছে। এখানকার কোর্স কারিকুলাম, সিলেবাস ও কোর্স মেটেরিয়ালস সবকিছুই OTHM, University of Chichester এবং University of Azteca কর্তৃক সরবরাহকৃত। প্রশিক্ষকগণের মধ্যে রয়েছেন বৃটিশ ডিগ্রীধারী বিশেষজ্ঞ এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ। তাই আমরা চাই মেধাবী প্রজন্ম কর্মক্ষেত্রে বাস্তবধর্মী ক্যারিয়ারের দিকে আত্মবিশ্বাসের সাথে এগিয়ে যাক।”

পূর্ববর্তী নিবন্ধপটিয়ায় কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে নিহত ১
পরবর্তী নিবন্ধচিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে এইচএসসি উর্ত্তীণদের ক্লাস শুরু