শিক্ষার্থীদের দেশের সেবায় আত্মনিয়োগ করতে হবে

প্রিমিয়ার ভার্সিটিতে বাণী অর্চনা অনুষ্ঠানে ড. অনুপম সেন

| শুক্রবার , ২৭ জানুয়ারি, ২০২৩ at ৯:২৯ পূর্বাহ্ণ

প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন বলেন, এই বাংলাদেশে সবাই যেমন ঈদ উদযাপন করে, ঠিক তেমনি ধর্মবর্ণ নির্বিশেষে অনেকেই সরস্বতী পূজার আনন্দ উৎসবে অংশগ্রহণ করে। সনাতন ধর্মীয় এই পূজা বিশেষ করে শিক্ষার্থীদের জন্য। গতকাল বৃহস্পতিবার প্রিমিয়ার ইউনিভার্সিটির জিইসি মোড়স্থ ক্যাম্পাসে বাণী অর্চনা পরিষদের উদ্যোগে বিদ্যা ও সুরের দেবী সরস্বতীর আরাধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথি আরও বলেন, প্রতিটি ধর্মের মূল লক্ষ্য হলো ভালবাসার জয় ঘোষণা করা, মানবতাবাদ প্রতিষ্ঠা করা। তিনি যাঁরা জ্ঞান অর্জন করেন ও জ্ঞান অনুসারে চলেন, তাঁদেরকে প্রকৃত জ্ঞানী উল্লেখ করে বলেন, জ্ঞানের ভিত্তিই মানবতা। তিনি শিক্ষার্থীদের জ্ঞান অর্জন করে মানবতার সেবায়, দেশের সেবায় আত্মনিয়োগ করার আহ্বান জানান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রিমিয়ার ইউনিভার্সিটির ট্রেজারার প্রফেসর একেএম তফজল হক, ব্যবসাশিক্ষা অনুষদের প্রফেসর অমল ভূষণ নাগ, পরীক্ষা নিয়ন্ত্রক শেখ মুহাম্মদ ইব্রাহিম, আইন বিভাগের চেয়ারম্যান তানজিনা আলম চৌধুরী, ফ্যাশন ডিজাইন এন্ড টেকনোলজি বিভাগের চেয়ারম্যান সঞ্জয় কুমার দাশসহ বিভিন্ন বিভাগের শিক্ষকশিক্ষিকাবৃন্দ।

অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন প্রক্টর আহমদ রাজীব চৌধুরী, বাণী অর্চনা পরিষদের সদস্য সহকারী অধ্যাপক অনুপ বিশ্বাস, সহকারী অধ্যাপক সঞ্জয় বিশ্বাস ও সদস্যসচিব সহকারী পরিচালক (ছাত্রকল্যাণ) পংকজ বিশ্বাস। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধসায়রা সিদ্দিক আইডিয়্যাল স্কুলে পুরস্কার বিতরণী ও সুধী সমাবেশ
পরবর্তী নিবন্ধসড়কে শৃঙ্খলা আনতে ড্রাইভার হেলপার ও মালিকদের সচেতন হতে হবে