শিক্ষাঙ্গন সন্ত্রাস ও নৈরাজ্যমুক্ত করতে হবে : শাহাদাত

| শনিবার , ২৮ সেপ্টেম্বর, ২০২৪ at ১২:০২ অপরাহ্ণ

চট্টগ্রাম মহানগর বিএনপির সাবেক সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেছেন, শিক্ষাঙ্গণকে সন্ত্রাস ও নৈরাজ্যমুক্ত করতে হবে। আমরা বিগত ১৬ বছর ধরে স্বৈরাচার শেখ হাসিনার বিরুদ্ধে আন্দোলন সংগ্রাম করেছি। দেশের গণতন্ত্র, ভোটার অধিকার, সন্ত্রাসমুক্ত, নৈরাজ্যমুক্ত শিক্ষাঙ্গণ প্রতিষ্ঠার লক্ষ্যে আমাদের সংগ্রাম অব্যাহত ছিল। দলীয়করণ মুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের পরিবেশ তৈরি করতে পারলে সাধারণ শিক্ষার্থীরা শিক্ষার পরিবেশ পাবে। শিক্ষাঙ্গণকে সন্ত্রাসমুক্ত করে শিক্ষার পরিবেশ তৈরি করতে করতে গিয়ে বিগত ১৬ বছরে অনেক ছাত্রদলের নেতাকর্মী নিহত হয়েছে এবং হামলানির্যাতনের শিকার হয়েছে।

তিনি বলেন, চট্টগ্রাম কলেজে আওয়ামী সন্ত্রাসীরা যেভাবে শিক্ষার পরিবেশ নষ্ট করেছে ঠিক সেভাবে গত এক মাস ধরে ইসলামী ছাত্রশিবির শিক্ষাঙ্গণের পরিবেশ বিনষ্টের পাঁয়তারা চালাচ্ছে। জাতীয়তাবাদী ছাত্রদল চট্টগ্রাম কলেজের শিক্ষাঙ্গণের সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনার জন্য প্রিন্সিপালের নিকট অভিযোগ দিলেই তাদের উপর ইসলামী ছাত্রশিবিরের সন্ত্রাসীরা ধারালো অস্ত্র দিয়ে হামলা চালায়। যার প্রেক্ষিতে চট্টগ্রাম কলেজের যুগ্ম আহ্বায়ক সাইফুল করীম আরিয়ান, শরীফুল ইসলাম আবির, আজিজুল হক নাঈম ভূইয়া, সদস্য শুয়াইবুল ইসলাম, আশরাফুল ইসলামসহ ৮ থেকে ১০ জন ছাত্রদলের নেতাকর্মী আহত হয়েছেন। আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি অবিলম্বে সন্ত্রাসীদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।

তিনি আজ দুপুরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চট্টগ্রাম কলেজে সংঘর্ষে আহত চট্টগ্রাম কলেজ ছাত্রদলের নেতাকর্মীদের দেখতে গেলে সাংবাদিকদের এ কথা বলেন।

ডা. শাহাদাত আরো বলেন, শিক্ষাঙ্গণের সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনতে হবে। সন্ত্রাসী যারাই করুক না কেন তাদের ছাড় দেওয়া যাবে না। বৈষম্যবিরোধী ছাত্র জনতার আন্দোলনের মাধ্যমে আমরা স্বৈরাচারমুক্ত একটি নতুন বাংলাদেশ পেয়েছি। বৈষম্য কোথায়ও থাকবে না। কারো দখলে কোন শিক্ষাঙ্গণ হতে দেওয়া যাবে না। সন্ত্রাসমুক্ত, নৈরাজ্যমুক্ত করে সাধারণ ছাত্রছাত্রীদের শিক্ষার পরিবেশ সৃষ্টি করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন ড্যাব চট্টগ্রাম জেলার সভাপতি ডা. তমিজ উদ্দিন মানিক, মহানগর বিএনপির সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. সারওয়ার আলম, বিএনপি নেতা জসিম উদ্দীন চৌধুরী, মহানগর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক সালাহউদ্দীন সাহেদ, সাবেক যুগ্ম সম্পাদক আমজাদ হোসেন শাকিল, চট্টগ্রাম কলেজ ছাত্রদলের আহ্বায়ক সাফরাজ নুরী সিজ্জি, সিনিয়র যুগ্ম আহ্বায়ক বোরহানুল হক, চকবাজার থানা ছাত্রদলের আহ্বায়ক আলাউদ্দীন আলো, সদস্য সচিব ইমরান লিটন, কলেজ যুগ্ম আহ্বায়ক রিদুয়ান আলী, শওকত হোসেন বিজয়, মনজুর আলম প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রাম কলেজে ছাত্ররাজনীতি নিষিদ্ধসহ ৫ দাবি শিক্ষার্থীদের
পরবর্তী নিবন্ধসাবেক এমপি বদির ঘনিষ্ঠ সহযোগী গ্রেপ্তার