শিক্ষকেরাই জাতি গড়ার কারিগর : এমপি মিতা

| সোমবার , ৫ ডিসেম্বর, ২০২২ at ৭:০৩ পূর্বাহ্ণ

বাউরিয়া জি কে একাডেমি প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের আয়োজনে সাবেক প্রধান শিক্ষক মো. শামসুল হুদা স্মরণে গত শুক্রবার নগরীর একটি কমিউনিটি সেন্টারে নগরীর খতমে কোনআন, মিলাদ মাহফিল ও স্বরণ সভা অনুষ্ঠিত হয়। নাদিম শাহ আলমগীরের সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন মাহফুজুর রহমান মিতা এম.পি।

তিনি বলেন শিক্ষকরাই জাতি গড়ার কারিগর, শিক্ষকেরাই সমাজকে পরিবর্তন করে দিতে পারেন। প্রধান শিক্ষক শামসুল হুদা এমনই এক শিক্ষক যার ছাত্র বাংলাদেশের সরকারি ও বেসরকারি উচ্চ পর্যায়ে এবং বিভিন্ন দেশে কর্মরত আছেন। তিনি ১৯৯৩ সালে শ্রেষ্ঠ মাধ্যমিক শিক্ষক নির্বাচিত হন। নিষ্ঠা , সততা ও দক্ষতার সাথে স্কুল পরিচালনা করতেন বলে তার ছাত্র আজ দেশ এবং দেশের বাইরে আলোকিত করেছে। মিলাদ ও দোয়া পরিচালনা করেন হাফেজ ইব্রাহিম।

সভাপতিত্ব করেন পরিষদ সভাপতি মোহাম্মদ জাহাঙ্গীর আলম। শুভেচ্ছা বক্তব্য রাখেন সোনালী ব্যাংকের সাবেক জি এম আবুল কালাম আজাদ। শিক্ষক শামসুল হুদার জীবন ও কর্ম পাঠ করেন অধ্যক্ষ মোক্তাদের আজাদ খান।

বক্তব্য রাখেন তাহের আহমেদ চৌধুরী, মো. আবুল কাশেম, প্রধান শিক্ষক একে.এম নুরুচ্ছাপা, আলহাজ্ব ফোরকান উদ্দিন আহমেদ, মাস্টার ইয়াছিন, মাস্টার বিধান দায়, মাস্টার সিরাজউদৌলা, আবুল কালাম আজাদ, নুরুন নবী, শামছুল মাওলা সুমন, মাস্টার রোকেয়া ফেরদৌসি, মো. আলা উদ্দিন প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধশিকড় ফাউন্ডেশনের আলোচনা সভা
পরবর্তী নিবন্ধবাঁশখালীতে পুকুরে পড়ে শিশুর মৃত্যু