শাহাদাতসহ ২২ নেতাকর্মীর আত্মসমর্পণের সময় বাড়ল

নাশকতার মামলা

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১৭ মে, ২০২২ at ৪:৪২ পূর্বাহ্ণ

নগরীর প্রেস ক্লাবের সামনের নাশকতার একটি মামলায় নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনসহ ২২ নেতাকর্মীর আত্মসমর্পণের সময় বেড়েছে। আগামী ২৬ মে আত্মসমর্পণের জন্য দিন ধার্য করেছেন আদালত। ওইদিন জামিন বিষয়েও শুনানি অনুষ্ঠিত হবে। গতকাল আসামিদের পক্ষে তাদের আইনজীবীদের সময়ের আবেদন ও জামিন আবেদন বিষয়ে শুনানি শেষে এ আদেশ দেন জেলা ও দায়রা জজ আজিজ আহমেদ ভূঞা।
জেলা পিপি একেএম সিরাজুল ইসলাম চৌধুরী আজাদীকে বিষয়টি নিশ্চিত করে বলেন, কোতোয়ালী থানার ওই মামলায় আসামিরা উচ্চ আদালত কর্তৃক ৬ মাসের জামিনে ছিলেন। জামিনের মেয়াদ শেষ হয়েছে আজ (গতকাল)। সে হিসেবে তাদের আত্মসমর্পণের কথা ছিল। কিন্তু তারা আত্মসমর্পণ না করে সময়ের আবেদন করেন এবং পাশাপাশি জামিন চেয়েও আবেদন করেন। একপর্যায়ে আদালত আগামী ২৬ মে মামলার পরবর্তী দিন ধার্য করেন।
গত ৫ জানুয়ারি ‘গণতন্ত্র হত্যা দিবস’ কর্মসূচি পালন করতে নগরীর প্রেস ক্লাবের সামনে কেন্দ্র ঘোষিত মানববন্ধনে অংশ গ্রহণ করে বিএনপির নেতাকর্মীরা। এতে রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায়। এ নিয়ে পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের কথা কাটাকাটি হয় এবং ইট পাটকেল নিক্ষেপসহ ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনাও ঘটে। নেতাকর্মীদের পাশাপাশি ওই ঘটনায় আহত হয় চার পুলিশ সদস্যও। এ ঘটনায় বিএনপির ৪৯ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়। পরবর্তীতে বিএনপি ও এর অঙ্গসংগঠনের ৭৫ নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশের পক্ষ থেকে কোতোয়ালী থানায় মামলাটি করা হয়।

পূর্ববর্তী নিবন্ধলালখান বাজারে আ. লীগের দুই গ্রুপে সংঘর্ষ, আহত ৫
পরবর্তী নিবন্ধজামায়াত-শিবিরের ৫০ নেতাকর্মী গ্রেপ্তার