শাহজাহান সংঘকে উড়িয়ে দিয়ে আবাহনীর হেক্সা জয়

ক্রীড়া প্রতিবেদক | বৃহস্পতিবার , ২৩ ফেব্রুয়ারি, ২০২৩ at ৬:১১ পূর্বাহ্ণ

চট্টগ্রাম প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে অপ্রতিরোধ্য গতিতে ছুটছে চ্যাম্পিয়ন আবাহনীর জয়রথ। সে সাথে ধীরে ধীরে এগিয়ে যাচ্ছে দলটি শিরোপা ধরে রাখার পথে। গতকাল শহদ শাহজাহান সংঘকে লজ্জায় ডুবিয়ে জয়ের হেক্সা মিশন পূরণ করেছে আবাহনী। এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে আবাহনী ১৭৭ রানের বিশাল ব্যবধানে উড়িয়ে দিয়েছে শহীদ শাহজাহান সংঘকে। এই জয়ের ফলে ৬ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার সবার উপরে আবাহনী। সে সাথে লিগে একমাত্র অপরাজিত দল চ্যাম্পিয়নরা। তিন ব্যাটারের হাফ সেঞ্চুরিতে ২৬৭ রানের পাহাড়ে চড়ে আবাহনী। পরে বোলারদের সম্মিলিত আক্রমণে মাত্র ৯০ রানে অল আউট হয়ে যায় শহীদ শাহজাহান সংঘ। লিগে দ্বিতীবারের মত শতরানের নিচে অল আউট হলো দলটি।

সকালে টসে জিতে আবাহনীকে ব্যাট করার আমন্ত্রন জানিয়েছিল শাহজাহান সংঘ অধিনায়ক। কিন্তু সকালের কুয়াশাচ্ছন্ন আবহাওয়ার সুযোগটা কাজে লাগাতে পারেনি তারা। আবাহনীর দুই ওপেনার তাজুল এবং হান্নান দারুন সুচনা করেন। ৭১ রান যোগ করেন দুজন। কিন্তু উইকেট যখন সহজ হয়ে আসে তখনই বিপর্যয়ে পড়ে আবাহনী। মাত্র ১ রানের ব্যবধানে দুই ওপেনার সহ তিন উইকেট হারিয়ে চাপে পড়ে চ্যাম্পিয়নরা। ১৪ তম ওভারে ফিরেন ওপেনার ১৫ রান করা হান্নান। ১৫ তম ওভারে ফিরেন আরেক ওপেনার তাজুল। ৪৭ রান করেন তিনি। পরের ওভারে রানের খাতা খোলার আগেই ফিরেন শোয়েব। দলকে টানতে পারেননি ইরফান শুক্কুরও। ১১ রান করেন ইরফান। এরপর দিপু এবং ইমরান মিলে যোগ করেন ৩৭ রান। ৫৩ বলে ৫১ রান করে আসেন দিপু। এরপর রানের চাকা দ্রুত ঘুরাতে থাকেন ইমরান এবং আবু বক্কর জীবন। দুজন যোগ করেন ১০৩ রান। আর তাতেই নিশ্চিত হয়ে মাঝখানের চাপ সামলে বড় স্কোর গড়তে যাচ্ছে আবাহনী। ৫৩ বলে ৫টি চার এবং ৩টি ছক্কার সাহায্যে ৬০ রান করে আসেন জীবন। তখন তার দল পৌঁছে গেছে ২৪৪ রানে। এরপর দলকে টেনেছেন ইমরান। আবাহনীর এই ব্যাটারকে আউট করতে পারেনি শাহজাহান সংঘের বোলাররা। ৭০ বলে ৫টি চারের সাহায্যে ৫৯ রানে অপরাজিত ছিলেন ইমরান। ১০ বলে ১০ রান করে অপরাজিত থাকেন মহিউদ্দিন। আর তাতেই আবাহনীর ইনিংস গিয়ে পৌছে ২৬৭ রানে। শহীদ শাহজাহান সংঘের পক্ষে ৪৪ রানে ৩টি উইকেট নেন রনি ফয়সাল। ২৩ রানে ২ উইকেট নেন রাতুল ইরফান।

২৬৮ রানের বিশাল লক্ষ্য। আর সে লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম ওভারের তৃতীয় বলেই ফিরেন মিম মোসাদ্দেক। দল এবং মিম দুজনেরই রান তখন শূন্য। সেই যে শুরু, এরপর বিরতিহীনভাবে উইকেট বিলিয়ে এসেছে শাহজাহান সংঘের ব্যাটাররা। আবাহনীর বোলারদের নিয়ন্ত্রিত বোলিং এর সামনে দাড়াতেই পারছিলনা তারা। এক পর্যায়ে ৪৫ রানে ৬ উইকেট হারিয়ে লিগে সর্বনিম্ন স্কোর গড়ার দিকেই যেন এগুচ্ছিল শাহাজহান সংঘ। সপ্তম উইকেটে নাইম এবং রনি মিলে হাল ধরেছিলেন। আর তাতেই মান কিছুটা হলেও রক্ষা হয় শাহজাহান সংঘের। দুজন যোগ করেন ৩১ রান। দলকে ৭৬ রানে রেখে ফিরেন ১৮ রান করা নাইম। পরের ওভারে ফিরেন ২৪ বলে ২৪ রান করা রনি ফয়সাল। শেষ পর্যন্ত ২৯ ওভারে ৯০ রান করে অল আউট হয় শহীদ শাহজাহান সংঘ। এর আগে রাইজিং স্টার ক্লাবের বিপক্ষে ৮৮ রানে অল আউট হয়েছিল শহীদ শাহজাহান সংঘ। গতকাল দলটির তিনজন মাত্র ব্যাটার দুই অংকের ঘরে যেতে পেরেছে। নাইম এবং রনির পর ১০ রান আসে কামরুলের ব্যাট থেকে। বাকিরা কেউই দুই অংকের ঘরে যেতে পারেনি। আবাহনীর পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন সোহেল, রাকিবুল, তাজুল এবং জীবন।

আজকের খেলা ঃ রাইজিং স্টার ক্লাব বনাম পাইরটেস অব চিটাগাং ।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রাম বোট ক্লাবে সিবিসি টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট সম্পন্ন
পরবর্তী নিবন্ধসিএসইতে লেনদেন ৪৬.৯১ কোটি টাকা