শহীদ শামশুল আবেদীন একাদশের শিরোপা লাভ

মুজিব শতবর্ষ টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট

ক্রীড়া প্রতিবেদক | শুক্রবার , ৫ মার্চ, ২০২১ at ৬:২১ পূর্বাহ্ণ

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত মুজিব শতবর্ষ টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের শিরোপা জিতেছে শহীদ শামশুল আবেদীন একাদশ। এম এ আজিজ স্টেডিয়ামে গতকাল বিকেলে অনুষ্ঠিত ফাইনাল খেলায় তারা ২৫ রানে হারায় জালাল উদ্দীন আহমেদ একাদশকে। টসে জিতে শহীদ শামশুল আবেদীন একাদশ প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে তারা ১২৫ রান সংগ্রহ করে। দুই ওপেনার আশরাফুল রবিন এবং তারেক কামাল ভালো শুরু এনে দেন। ৩৯ রান তুলে বিচ্ছিন্ন হন এ জুটি। তারেক কামাল ২১ রান তুলে আউট হন। পরে রবিন আউট হন ১৬ রান সংগ্রহ করে। আরমান উল্লাহ ৩৯ বল খেলে সর্বোচ্চ ৩৯ রান করে রান আউট হয়ে যান। অন্যদের মধ্যে আসাদুর মুন্তাসির ১০,ইমরুল করিম ১২ এবং শোয়েব ১০ রান করেন। অতিরিক্ত থেকে যোগ হয় ১৭ রান। জালাল উদ্দীন আহমেদ একাদশ ফিল্ডিংয়ে সুবিধা করতে পারেনি। দলের তৌহিদুল হোসেন ২১ রানে ২টি উইকেট লাভ করেন। এছাড়া শাহেদ উল্লাহ এবং জায়েদ উল্লাহ ১টি করে উইকেট নেন। ১২৬ রানের লক্ষ্যে খেলতে নেমে জালাল উদ্দীন আহমেদ একাদশ নির্ধারিত ২০ ওভার খেলে ১০০ রানে থেমে যায়। তারা হারায় নয় উইকেট। দলীয় অধিনায়ক সাজ্জাদুল রিপনের ৪৯ এবং ওবায়দুল্লাহর ১৪ রান ছাড়া দলের কেউ দু’অংকের ঘরে যেতে পারেনি। শুরুতেই ধাক্কা খায় জালাল উদ্দীন আহমেদ একাদশ। ৮ রানে দুই ওপেনারকে হারায় তারা। এরপর তৃতীয় উইকেট জুটিতে ৪০ রান সংগ্রহ করেন রিপন আর ওবায়দুল্লাহ। এ দুজন বিদায় নেয়ার পর আর কেউ দৃঢ়তার পরিচয় দিতে পারেননি। অন্যদিকে শহীদ শামশুল আবেদীন একাদশের বোলাররাও সাফল্য পান। মনিরুজ্জামান এবং শাহাদাত বাবু প্রত্যেকে ২টি করে উইকেট নেন। এছাড়া আরেফিন হোসেন, আফ্রিদি,ইমরুল করিম এবং শোয়েব পান প্রত্যেকে ১টি করে উইকেট।
বিজয়ী দলের আরমান উল্লাহ ৩৯ বলে ৩৯ রান করে ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন। তার হাতে ক্রেস্ট তুলে দেন সিজেকেএস নির্বাহী সদস্য ও টুর্নামেন্ট সাংগঠনিক কমিটির সদস্য সচিব এ.কে.এম. আবদুল হান্নান আকবর। খেলা শেষে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি জেলা প্রশাসক ও সিজেকেএস সভাপতি মোহাম্মদ মমিনুর রহমান। তিনি বিজয়ী ও বিজিতদের মাঝে মেডেল, প্রাইজ মানি ও ট্রফি তুলে দেন। চ্যাম্পিয়ন দল প্রাইজ মানি পায় ৫০,০০০ টাকা এবং রানার্স-আপ দল পায় ৩০,০০০ টাকা। অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিজেকেএস সাধারণ সম্পাদক আ.জ.ম. নাছির উদ্দীন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এবং বক্তব্য রাখেন টুর্নামেন্ট সাংগঠনিক কমিটির কো-চেয়ারম্যান, চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি ও চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ-সভাপতি আলহাজ্ব আলী আব্বাস। সিজেকেএস কাউন্সিলর সাইফুল্লাহ চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিজেকেএস সহ-সভাপতি এ্যাডভোকেট শাহীন আফতাবুর রেজা চৌধুরী, দিদারুল আলম চৌধুরী, এ.কে.এম. এহেছানুল হায়দর চৌধুরী (বাবুল), মো. হাফিজুর রহমান, যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, মো. মশিউর রহমান চৌধুরী, কোষাধ্যক্ষ শাহাবুদ্দীন মোহাম্মদ জাহাঙ্গীর, সিডিএফএ এর সভাপতি এস.এম শহীদুল ইসলাম, সিজেকেএস নির্বাহী সদস্য সৈয়দ আবুল বশর, আ.ন.ম. ওয়াহিদ দুলাল, মোহাম্মদ ইউসুফ, গোলাম মহিউদ্দীন হাসান, মোহা. শাহজাহান, মো. দিদারুল আলম, নাসির মিঞা, প্রদীপ কুমার ভট্টাচার্য্য, মো. হারুন আল রশীদ, রেখা আলম চৌধুরী, রেজিয়া বেগম ছবি, সিজেকেএস ক্রিকেট কমিটির যুগ্ম সম্পাদক মো. শওকত হোছাইন, সিজেকেএস কাউন্সিলরবৃন্দ, যাঁদের নামে টুর্নামেন্টে দলের নামকরণ করা হয়েছে তাঁদের পরিবারবর্গ।
উল্লেখ্য, সাবেক ক্রীড়া সংগঠকদের নামে উক্ত টুর্নামেন্টে অংশগ্রহণকারী ৮টি দলকে এবং খেলা পরিচালনাকারী চট্টগ্রাম ক্রিকেট আম্পায়ার এন্ড স্কোরার এসোসিয়েশনকে সিজেকেএস এর পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

পূর্ববর্তী নিবন্ধবাংলাদেশে একাডেমি করার কথা ভাবছে রাজস্থান রয়্যালস
পরবর্তী নিবন্ধআন্তর্জাতিক আদালতে ইসরায়েলের যুদ্ধাপরাধের তদন্ত শুরু