শহীদ তানভীরের পরিবারকে নৌবাহিনীর ‘বীর নিবাস’ উপহার

নিজস্ব প্রতিবেদক | শুক্রবার , ১১ অক্টোবর, ২০২৪ at ৯:৪১ অপরাহ্ণ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে চট্টগ্রামের চান্দগাঁও থানাধীন বহদ্দারহাট এলাকায় নিহত শহীদ তানভীর সিদ্দিকীর (১৯) পরিবারের জন্য নৌ বাহিনীর অবসরপ্রাপ্ত সদস্য কল্যাণ সংস্থার পক্ষ থেকে ‘বীর নিবাস’ নামক বাড়ি নির্মাণ করে হস্তান্তর করা হয়েছে।

শুক্রবার (১১ অক্টোবর) বিকেলে কক্সবাজার জেলার মহেশখালী উপজেলার কালামারছড়া ইউনিয়নের মোহাম্মদ শাহঘোনা এলাকায় কর্মযজ্ঞ আয়োজনে নবনির্মিত বাড়িটি হস্তান্তর করা হয়।

এ সময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নৌ বাহিনীর অবসরপ্রাপ্ত সদস্য কল্যাণ সংস্থার সভাপতি কমডোর মো. খুরশিদ মালিক বিএন (অবঃ)।

উদ্বোধক হিসেবে ছিলেন নৌ বাহিনীর অবসরপ্রাপ্ত সদস্য কল্যাণ সংস্থার মহাসচিব ক্যাপ্টেন মহসীনুল হাবিব বিএন (অবঃ) ও বিশেষ অতিথি ছিলেন সংগঠনটির নির্বাহী সভাপতি ক্যাপ্টেন মো. শহীদুল ইসলাম বিএন (অবঃ)।

এছাড়াও স্থানীয় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মীকি মারমাসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ ও ছাত্র জনতার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

জানা যায়, গত ১৮ জুলাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে চট্টগ্রামের বহদ্দারহাট এলাকায় নিহত শহিদ তানভীর সিদ্দিকী বাদশাহ মিয়ার বড় ছেলে। তানভীর পাঁচলাইশ আশেকানে আউলিয়া ডিগ্রি কলেজের এইচএসসি পরীক্ষার্থী ছিলেন।

ছেলেকে হারানোর পর থেকে দিশেহারায় ছিলেন পুরো পরিবার। এ ঘটনায় গত ১৭ আগস্ট নগরের চান্দগাঁও থানায় নিহত ছাত্রের চাচা মোহাম্মদ পারভেজ বাদী হয়ে ৩৪ জনের বিরুদ্ধে মামলা করেন।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়ক তালাত মাহমুদ খান রাফি ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চট্টগ্রাম দক্ষিণ জেলার সাবেক সমন্বয়ক (চবি) বর্তমান স্বাস্থ্য বিষয়ক উপ-কমিটির চট্টগ্রাম জেলা প্রতিনিধি মো. এনামুল হক জানান, ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে তানভীর সিদ্দিকীসহ যারাই শহীদ হয়েছেন তাঁদের বিনিময়ে দেশের মানুষ আরেকবার স্বাধীনতা পেয়েছেন। তাঁদের যারা নির্মমভাবে হত্যা করেছেন প্রত্যেকের বিচার হবে।’

এমন পরিস্থিতিতে বাদশাহ মিয়ার পরিবারকে একটি পূর্ণাঙ্গ ঘর করে দেওয়ার উদ্যোগ নিয়েছিলেন বাংলাদেশ নৌ বাহিনীর অবসরপ্রাপ্ত সদস্য কল্যাণ সংস্থা। বিষয়টি নিশ্চিত করেন কর্ণফুলী উপজেলার নৌ বাহিনীর অবসরপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ হারুন চৌধুরী প্রকাশ নেভী হারুন।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামেও বাজার পরিস্থিতি তদারকিতে বিশেষ ট্রাস্কফোর্স গঠন
পরবর্তী নিবন্ধচট্টগ্রাম পূজা পরিষদের সভাপতি-সম্পাদককে অব্যাহতি