শপথ নিলেন চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলামসহ সদস্যরা

আনুষ্ঠানিকভাবে দায়িত্ব নেবেন রোববার

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১৫ নভেম্বর, ২০২২ at ৭:৩৬ পূর্বাহ্ণ

চট্টগ্রাম জেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলামসহ নির্বাচিত সদস্যরা শপথ নিয়েছেন। একইসঙ্গে শপথ নিয়েছেন সারাদেশের আরও ৫৮ জেলা পরিষদের চেয়ারম্যান এবং সদস্যরাও।
গতকাল সোমবার রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নব-নির্বাচিত জেলা পরিষদের চেয়ারম্যানদের শপথবাক্য পড়ান। চেয়ারম্যান ছাড়াও চট্টগ্রাম জেলা পরিষদের নব নির্বাচিত সদস্য এবং সংরক্ষিত নারী সদস্য পদে নির্বাচিতরাও শপথ নিয়েছেন। জেলা পরিষদের সদস্যদের শপথ পড়ান স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম।
চট্টগ্রামে নব রির্বাচিত সদস্যরা হলেন- প্রদীপ রঞ্জন চক্রবর্তী (মীরসরাই), ছিদ্দিকুর রহমান (সন্দ্বীপ), আ ম ম দিলশাদ (সীতাকুণ্ড), আখতার উদ্দীন মাহমুদ পারভেজ (ফটিকছড়ি), এইচ এম আবরহাম
দুলাল (হাটহাজারী), কাজী আব্দুল ওহাব (রাউজান), আবুল কাশেম চিশতী (রাঙ্গুনিয়া), মো. এমরান (বোয়ালখালী), দেবব্রত দাশ দেবু (পটিয়া), আবু আহমদ চৌধুরী জুনু (চন্দনাইশ), ইঞ্জিনিয়ার ইসলাম আহমদ (কর্ণফুলী), এস এম আলমগীর চৌধুরী (আনোয়ারা), আবদুল আলীম (সাতকানিয়া), মো. এরফানুল করিম চৌধুরী (লোহাগাড়া) ও নুরুল মোস্তফা সিকদার (বাঁশখালী) এবং সংরক্ষিত মহিলা আসনের সদস্য দিলোয়ারা ইউসুফ, ফারহানা আফরীন জিনিয়া, মোস্তফা রাহিলা চৌধুরী, রওশন আরা বেগম ও সুরাইয়া খানম।
উল্লেখ্য, গত ১৭ অক্টোবর জেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী নারায়ণ রক্ষিতকে বিপুল ভোটে পরাজিত করে চেয়ারম্যান নির্বাচিত হন আওয়ামী লীগের এটিএম পেয়ারুল ইসলাম।
শপথ গ্রহণের পর এক প্রতিক্রিয়ায় জেলা পরিষদ চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম বলেন, আজকে (গতকাল) প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদেরকে শপথ পড়িয়েছেন। আমি সর্বপ্রথম আমাদের প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানাই। প্রধানমন্ত্রী আমার উপর আস্থা রেখে আমাকে মনোনয়ন দিয়ে নির্বাচিত করেছেন। আমি যেদিন নির্বাচিত হয়েছি, সেদিনও বলেছি-আমি প্রধানমন্ত্রীর আস্থার প্রতিদান দেবো। নিজের সর্বশক্তি দিয়ে প্রধানমন্ত্রীর নির্দেশে মানুষের কল্যাণে এলাকার উন্নয়নে কাজ করে যাবো। আমি একজন নির্বাচিত জনপ্রতিনিধি হলেও প্রকৃত পক্ষে একজন সেবক হিসেবে নগর থেকে গ্রামের প্রত্যান্ত অঞ্চল পর্যন্ত কাজ করবো।
ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন :
শপথ গ্রহণের পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি বিজড়িত ধানমণ্ডির ৩২ নম্বর বাড়িতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক ও শ্রদ্ধা নিবেদন করেন চট্টগ্রাম জেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত আসনের মহিলা সদস্যগণ। চট্টগ্রাম জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান এ টি এম পেয়ারুল ইসলামের নেতৃত্বে পুষ্পস্তবক ও শ্রদ্ধা নিবেদন করেন। চট্টগ্রাম জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মো. দিদারুল আলমসহ নবনির্বাচিত সদস্যরা এসময় উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধকিশোরগঞ্জের ডা. কাউসার বড় জঙ্গি নেতা : সিটিটিসি
পরবর্তী নিবন্ধহত্যা মামলায় বান্দরবানে ৩ জনের যাবজ্জীবন