শক্তিশালী দল নিয়ে শ্রীলংকা সফরে যাবে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক | বুধবার , ৭ এপ্রিল, ২০২১ at ১২:১৭ অপরাহ্ণ

নিউজিল্যান্ড সফরে নাস্তানাবুদ হয়ে দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল মাত্র তিনদিন হলো। সে সফরের ধকল না কাটতেই এবার শ্রীলংকা সফরের প্রস্তুতি নিতে হচ্ছে টাইগারদের। আগামী ১২ এপ্রিল টাইগারদের শ্রীলংকার উদ্দেশে রওয়ানা হওয়ার কথা। তার আগে দল নির্বাচন করে ফেরতে চান নির্বাচকরা। লংকা সফরে সাকিব এবং মোস্তাফিজ থাকছেন না সেটা আগেই জানা। কাজেই তাদের বাদ দিয়ে দল সাজাতে চায় নির্বাচকরা। এরই মধ্যে দল সাজানো শেষ করে ফেলেছে নির্বাচকরা। হয়তো আজ অথবা কালকের মধ্যে ঘোষণা করা হবে শ্রীলংকা সফরের দল। নির্বাচকরা জানিয়েছেন শ্রীলংকায় ১৭ কিংবা ১৮ জনের দল পাঠাতে চায় তারা।
লকডাউনের কারণে ক্রিকেটাররা অনুশীলনের সুযোগ পাচ্ছে না। এখনো মাঠে নামতে পারেনি ক্রিকেটাররা। তার উপর ঘরোয়া লংগার ভার্সন ক্রিকেটের আসর জাতীয় ক্রিকেট লিগের দুই পর্ব হওয়ার পর স্থগিত হয়ে গেছে। তাই দল গঠনে কিসের উপর গুরুত্ব দিচ্ছেন নির্বাচকরা সেটা জানা যায়নি। যদিও ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুটি টেস্ট খেলেছে টাইগাররা। তবে নির্বাচকরা জানিয়ে দিয়েছেন দল নিয়ে বড় ধরনের পরীক্ষা নিরীক্ষায় যাবেন না তারা। পারফরমারদের দিয়েই দল সাজানোর চিন্তা চলছে। যেহেতু সাকিব নেই সেহেতু অভিজ্ঞ ক্রিকেটার হিসেবে মাহমুদউল্লাহ রিয়াদ আবার দলে ফিরতে পারেন। ইনজুরির কারণে টি-টোয়েন্টি অধিনায়ক রিয়াদ নিউজিল্যান্ডে শেষ ম্যাচ খেলেননি। রিয়াদের পায়ের ঊরুর সামনের অংশের মাংসপেশিতে টান ছিল।
আর কাঁধের সমস্যার কারণে পুরো টি-টোয়েন্টি সিরিজ খেলা হয়নি আরেক অভিজ্ঞ পারফরমার মুশফিকুর রহিমের। তবে বিসিবি প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানিয়েছেন মুশফিক আর রিয়াদ ছাড়া আর কারও তেমন কোন উল্লেখযোগ্য ইনজুরি নেই। মুশফিক-রিয়াদের ইনজুরিও খুব বড় না। দুজনের কারও অবস্থা এমন না যে লম্বা সময় বাইরে থাকতে হবে। কিছু দিন বিশ্রাম নিলেই ভাল হয়ে যাবে।

পূর্ববর্তী নিবন্ধবাংলাদেশ গেমসের শুটিংয়ে চট্টগ্রামের স্বর্ণ জয়
পরবর্তী নিবন্ধলংকা সফরে টিম লিডার খালেদ মাহমুদ সুজন