ল্যানসেট হাসপাতালের তিন পরিচালকের বিরুদ্ধে মামলা

ভুয়া স্বাক্ষরে অব্যাহতির অভিযোগ

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ৯ অক্টোবর, ২০২০ at ৮:১৮ পূর্বাহ্ণ

ভুয়া স্বাক্ষরে অব্যাহতির অভিযোগ এনে নগরীর পাঁচলাইশের ল্যানসেট হাসপাতালের চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচালক ও এক পরিচালকসহ তিন জনের বিরুদ্ধে মামলা করেছে জেসমিন আকতার নামে তাদেরই এক কর্মচারী। গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম মূখ্য মহানগর হাকিমের আমলী আদালতে মামলাটি দায়ের করা হয়। মামলাটি আমলে নিয়ে পিবিআইকে (পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন) তদন্তের নির্দেশ দিয়েছেন আদালতের বিচারক শফি উদ্দিন। এই মামলায় আইন সহায়তা সংস্থা ব্লাস্ট বাদীপক্ষকে আইনী সহায়তা দিচ্ছে।
আদালত সূত্রে জানা গেছে, নগরীর পাঁচলাইশ এলাকার ল্যানসেট হাসপাতালের কর্মচারি জেসমিন আকতার এইড নার্স হিসেবে কর্মরত ছিলেন। গত ২২ জুলাই মোবাইল ম্যাসেজের মাধ্যমে জেসমিন আকতারকে অব্যাহতি দেন হাসপাতাল কর্তৃপক্ষ। জেসমিন আকতারের অভিযোগ, তার স্বাক্ষর জাল করে ভুয়া পদত্যাগপত্র বানিয়ে তাকে অব্যাহতি দেয়া হয়েছে। যে পদত্যাগপত্র দেখানো হয়েছে তাতে তিনি স্বাক্ষর করেননি। পরে সমঝোতার চেষ্টা ব্যর্থ হওয়ায় বাদী গতকাল বৃহস্পতিবার ল্যানসেট হাসপাতালের পরিচালক ডা. সাখাওয়াত হোসাইন, চেয়ারম্যান ডা. মো. সেলিম, ব্যবস্থাপনা পরিচালক ডা. মো. বেলাল হোসেনকে আসামি করে চট্টগ্রাম মূখ্য মহানগর হাকিম আদালতে মামলা দায়ের করেন। মামলায় ৪২০, ৪৬৭, ৪৬৮, ৪৭১ ধারায় অভিযোগ করা হয়।
মামলায় বাদী পক্ষে ব্লাস্টের আইনজীবী তরুণ কিশোর দেব দৈনিক আজাদীকে বলেন, ‘ ল্যানসেট হাসপাতালের চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচালক ও এক পরিচালককে আসামি করে আদালতে মামলা হয়েছে। আদালত মামলাটি আমলে নিয়ে পিবিআইকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।’

পূর্ববর্তী নিবন্ধনীল আকাশে ধোঁয়ার মেঘ
পরবর্তী নিবন্ধএক মামলার নথিতে অন্য মামলার তদন্ত প্রতিবেদন