লোহাগাড়ায় ৪টি বন্দুকসহ ডাকাত গ্রেপ্তার

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ২২ জুন, ২০২১ at ৫:৫৭ পূর্বাহ্ণ

লোহাগাড়ায় দেশে তৈরি বন্দুকসহ নুরুল হাশেম প্রকাশ কাশেম (৩০) নামে এক ডাকাতকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল সোমবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার কাশেম কক্সবাজারের চকরিয়া থানার বরইতলী ইউনিয়নের ৮নং ওয়ার্ডের লাল মিয়া দোকান এলাকার মৃত শফিকুর রহমানের পুত্র। তার কাছ থেকে উদ্ধার করা হয়েছে ৪টি দেশীয় বন্দুক, ১৩ রাউন্ড কার্তুজ, নগদ সাড়ে ৪ হাজার টাকা ও ২টি মোবাইল সেট।
পুলিশ জানায়, গত ১৯ জুন ভোররাতে উপজেলার কলাউজান ইউনিয়নের পশ্চিম কলাউজান ৫নং ওয়ার্ডের হাছান আলী মিয়াজী পাড়ায় প্রবাসীর বসতঘরে ডাকাতির ঘটনা ঘটে। এ ঘটনায় ক্ষতিগ্রস্ত মাওলানা আবুল কাশেম (৫৫) বাদী হয়ে ১০/১২ জনকে অজ্ঞাতনামা একটি ডাকাতি মামলা রুজু করেন। তারই প্রেক্ষিতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বরইতলী ইউনিয়নের নিজ বাড়িতে অভিযান চালিয়ে ডাকাত কাশেমকে গ্রেপ্তার করা হয়েছে। তার তথ্যমতে, বসতঘরের সাথে সংযুক্ত হাঁস-মুরগির ঘর থেকে ট্রাভেলব্যাগে রাখা বন্দুক ও কার্তুজগুলো উদ্ধার করা হয়। তাৎক্ষণিক জিজ্ঞাসাবাদে সে কলাউজানের ডাকাতির ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করে।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকের হোসাইন মাহমুদ জানান, গ্রেপ্তার নুরুল হাশেম প্রকাশ কাশেম পেশাদার ডাকাত। প্রাথমিক জিজ্ঞাসাবাদে কাশেম ডাকাতদলের অনেকের তথ্য দিয়েছে। তার বিরুদ্ধে অস্ত্র আইনেও মামলা রুজু করা হয়েছে। আজ মঙ্গলবার সকালে তাকে আদালতে সোপর্দ করা হবে। ডাকাতির ঘটনায় জড়িত অন্যদেরও গ্রেপ্তার পূর্বক আইনের আওতায় আনতে অভিযান অব্যাহত রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধমালয়েশিয়ায় ১০২ বাংলাদেশি আটক
পরবর্তী নিবন্ধমেয়েজামাইও রিমান্ডে