লোহাগাড়ায় বৌদ্ধ মন্দির ভাঙচুর মামলায় ইউপি সদস্যসহ দুইজন গ্রেপ্তার

লোহাগাড়া প্রতিনিধি | বুধবার , ২ আগস্ট, ২০২৩ at ৬:২৭ পূর্বাহ্ণ

লোহাগাড়ার চরম্বায় বৌদ্ধ মন্দির ভাঙচুর মামলার চার্জশিটভুক্ত ইউপি সদস্যসহ ২ জনকে গ্রেপ্তার করেছে পিবিআই। গত সোমবার রাতে উপজেলা সদর বটতলী স্টেশন ও কলাউজান রাবারড্যাম এলাকায় পৃথক অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হল, উপজেলার কলাউজান ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের সদস্য বশিরুল আলম শরীফ (৪৭) ও আমিরাবাদ ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের দর্জিপাড়ার মৃত নুরুল ইসলামের পুত্র রবিউল ইসলাম রুবেল (৩০)

জানা যায়, ২০২০ সালের ৩ মে পুকুরে মাছ ধরাকে কেন্দ্র করে স্থানীয় কয়েকজনের সঙ্গে বিরোধকে ধর্মীয় সংঘাতে রূপ দিয়ে ফায়দা লুটতে পরিকল্পনা করেন স্থানীয় রকি বড়ুয়া। দিবাগত রাতে তার বাড়িতে হামলা প্রক্রিয়া ও কারা অংশগ্রহণ করবে তা নিয়ে বৈঠক হয়। ভোররাতে চরম্বা ইউনিয়নের বিবিবিলা এলাকায় রকি বড়ুয়ার বাড়ির সামনে অবস্থিত বিবিবিলা বৌদ্ধ মন্দিরে ভাঙচুর চালানো হয়। একই সনের ২৫ মে বৌদ্ধ মন্দিরে হামলার ঘটনায় জড়িত মো. জাহাঙ্গীর নামে একজনকে গ্রেপ্তার করে পুলিশ। তিনি চট্টগ্রাম আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। এতে উক্ত ঘটনার সঙ্গে গ্রেপ্তারকৃতরা জড়িত থাকার কথা স্বীকার করেন।

এছাড়া গ্রেপ্তার ইউপি সদস্যের বিরুদ্ধে মাদক ও চাঁদাবাজি মামলা রয়েছে বলে জানা গেছে। ঘটনার মূলহোতা রকি বড়ুয়া বর্তমানে জেল হাজতে রয়েছে। মামলা তদন্তকারী কর্মকর্তা পিবিআই চট্টগ্রামের উপপরিদর্শক (এসআই) শফিউল আলম জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বৌদ্ধ মন্দির ভাংচুর মামলায় চার্জশিটভুক্ত ইউপি সদস্যসহ দুই আসামিকে গ্রেপ্তার করেছে পিবিআই। মঙ্গলবার আদালতের মাধ্যমে তাদেরকে কারাগারে প্রেরণ করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধবাবুল চিশতীর সর্বোচ্চ শাস্তি চায় দুদক
পরবর্তী নিবন্ধনগরে গণতন্ত্র মঞ্চের বিক্ষোভ সমাবেশ