লোহাগাড়ায় গোয়ালে দুর্বৃত্তের দেয়া আগুনে পুড়ল গরু

লোহাগাড়া প্রতিনিধি | বুধবার , ৯ নভেম্বর, ২০২২ at ৯:৩২ পূর্বাহ্ণ

লোহাগাড়ার পুটিবিলায় এক কৃষকের গোয়ালঘরে দুর্বৃত্তের দেয়া আগুনে পুড়েছে গরুসহ অন্যান্যা মালামাল। গতকাল মঙ্গলবার মধ্যরাতে ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের গৌড়স্থান নয়া পাড়ায় এ ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত কৃষকের নাম জাহাঙ্গীর আলম (৪৭)। আগুনে গোয়ালঘরে থাকা দেড় লাখ টাকা দামের ১টি গরু, ১টি পাওয়ার টিলার, ১টি সেচ পাম্প, পাইপসহ অন্যান্য মালামাল পুড়ে যায়। এতে আহত হয়েছে আরেকটি গরু। আগুনে প্রায় ৮ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত কৃষকের দাবি।

স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আলম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, মধ্যরাতে গোয়ালঘরে আগুন দেখতে পান ক্ষতিগ্রস্ত কৃষক পরিবারের এক সদস্য। তাদের শোরচিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসেন। ততক্ষণে গোয়ালঘর ও ভিতরে থাকা গরুসহ অন্যান্য মালামাল পুড়ে যায়।

ক্ষতিগ্রস্ত কৃষকের সাথে প্রতিবেশী একজনের জায়গা-জমি নিয়ে বিরোধ রয়েছে। এ ঘটনাকে কেন্দ্র করে দুর্বৃত্তরা আগুনে গোয়ালঘরে আগুন দিয়ে পুড়ে দিয়েছে বলে ধারণা করা হচ্ছে।

খবর পেয়ে লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আতিকুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি জানান, ক্ষতিগ্রস্ত কৃষক থানায় লিখিত অভিযোগ করলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

পূর্ববর্তী নিবন্ধগণমাধ্যমে বক্তব্য দেওয়ায় ডিনের ব্যাখ্যা চেয়েছে চবি কর্তৃপক্ষ
পরবর্তী নিবন্ধ৫৬ কেজির দুই পোয়া মাছ ৮ লাখ টাকায় বিক্রি