লোহাগাড়া থানা ও উপজেলা ভবনে আগুন

লোহাগাড়া প্রতিনিধি | সোমবার , ৫ আগস্ট, ২০২৪ at ৯:৫৩ অপরাহ্ণ

লোহাগাড়ায় দুর্বৃত্তের দেয়া আগুনে জ্বলছে থানা ও উপজেলা পরিষদ ভবন। সোমবার (৫ আগস্ট) বিকেল ৫টায় আগুন লাগিয়ে দেয় দুর্বৃত্তরা।

এরআগে আত্মরক্ষার্থে পুলিশের ছোঁড়া গুলিতে বেশ কয়েকজন আহত হয়েছেন। রাত ৯টায় এই রিপোর্ট লেখা পর্যন্ত থানা ও উপজেলা পরিষদ ভবনে আগুন জ্বলতে দেখা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, চুনতি ও আধুনগর ইউনিয়নের লোকজন বিজয় মিছিল সহকারে মহাসড়ক দিয়ে উপজেলা সদর বটতলী স্টেশনের দিকে যান। এই সময় মিছিলের ভেতর থেকে একদল দুর্বৃত্ত থানা ভবন এলাকায় পৌঁছলে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ এবং গেইট ভেঙ্গে থানার ভেতর প্রবেশের চেষ্টা করে। এক পর্যায়ে পুলিশ আত্মরক্ষার্থে গুলি ছোঁড়ে।

এতে বেশ কয়েকজন আহত হন। দুর্বৃত্তরা পুলিশী বাঁধা অতিক্রম করে প্রথমে থানা ভবন ও পরে উপজেলা পরিষদ ভবনে আগুন জ্বালিয়ে দেয়। এছাড়া ওইসব ভবন থেকে বিভিন্ন মালামাল নিয়ে গেছে দুর্বৃত্তরা।

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের লোহাগাড়া-সাতকানিয়ার সহযোগি সমন্বয়ক কাইছার হামিদ জানান, ছাত্ররা উপজেলা সদর বটতলী স্টেশনে বিজয় মিছিল শেষে স্ব স্ব বাড়িতে চলে গেছে। কোন ছাত্র উপজেলা পরিষদ ও থানা ভবনের দিকে যায়নি। এছাড়া কোন ছাত্র গুলিবিদ্ধও হয়নি।

এই ব্যাপারে উপজেলা ও থানা সংশ্লিষ্ট কারো সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি। তাই আগুন লাগিয়ে দেয়ার ব্যাপারে সংশ্লিষ্ট কারো বক্তব্য পাওয়া যায়নি।

পূর্ববর্তী নিবন্ধশেখ হাসিনার পদত্যাগের খবরে রাউজান ছেড়েছেন আ.লীগ নেতাকর্মীরা
পরবর্তী নিবন্ধকর্ণফুলীতে পুলিশ বক্স ভাঙচুর, আখতারুজ্জামান চত্বরে আগুন