লোহাগাড়া থানার ওসিসহ ৪ পুলিশকে প্রত্যাহার

থানা থেকে আসামির পলায়ন

লোহাগাড়া প্রতিনিধি | মঙ্গলবার , ১০ সেপ্টেম্বর, ২০২৪ at ৬:০৮ পূর্বাহ্ণ

লোহাগাড়া থানা হেফাজত থেকে সাইফুল ইসলাম (৩৩) নামে এক আসামির পালানোর ঘটনায় ওসিসহ ৪ পুলিশকে প্রত্যাহার করা হয়েছে। গতকাল সোমবার ডিএসবি চট্টগ্রামের পুলিশ সুপার স্বাক্ষরিত এক ফ্যাক্স বার্তা সূত্রে এ তথ্য জানা যায়। আসামি সাইফুল উপজেলার কলাউজান ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের বলিপাড়ার নজির আহদের পুত্র ও স্থানীয় যুবলীগ নেতা।

স্থানীয়রা জানান, আওয়ামী লীগ সরকারের আমলে পদবিবিহীন যুবলীগ নেতা সাইফুল ইসলাম এলাকার সাধারণ মানুষকে বিভিন্নভাবে হয়রানি করেছিলেন। সরকার পতনের পর তিনি আত্মগোপনে চলে যান। গতকাল ভোরে গোপনে সংবাদের ভিত্তিতে একই ইউনিয়নের বাংলাবাজারের দক্ষিণ পাশে বাহাদুর পাড়ায় আবদুল আলমের বাড়ি থেকে তাকে আটক করে স্থানীয়রা। সকাল ৯টার দিকে তাকে থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। পুলিশ আসামি বুঝে নিয়ে স্থানীয়দের চলে যেতে বলে। এর কিছুক্ষণ পর স্থানীয়রা জানতে পারে পুলিশ হেফাজত থাকা অবস্থায় সাইফুল পালিয়ে গেছেন। সাইফুলের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে বলেও জানান তারা।

এ ঘটনায় লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ মো. রাশেদুল ইসলাম, এসআই নাছিমা আক্তার, এসআই আমির হোসেন ও কনস্টেবল এম এনামুল হককে প্রত্যাহার করে চট্টগ্রাম পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে। চট্টগ্রাম জেলায় যোগদান করা পুলিশ পরিদর্শক আরিফুর রহমানকে লোহাগাড়া থানায় নতুন অফিসার ইনচার্জ হিসেবে পদায়ন করা হয়েছে। এছাড়া পলাতক আসামিকে গ্রেপ্তারের জন্য অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) ও অতিরিক্ত পুলিশ সুপার সাতকানিয়া সার্কেলের নেতৃত্বে একটি টিম অভিযান চালিয়ে যাচ্ছে। অপরদিকে জেলা গোয়েন্দা শাখার দুটি টিমও অভিযান অব্যাহত রেখেছে বলে জানা গেছে।

সাতকানিয়া থানার অতিরিক্ত পুলিশ সুপার শিবলী নোমান বলেন, পুলিশ হেফাজত থেকে পালিয়ে যাওয়া আসামিকে গ্রেপ্তার করতে অভিযান চলছে।

পূর্ববর্তী নিবন্ধডবলমুরিং থানার মামলায় যুবলীগ নেতা গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধপুঁজিবাজারে সালমান ও এস আলমের অনিয়ম খুঁজতে কমিটি