লোহাগাড়া উপজেলা বিএনপির আহবায়কের বাড়িতে দুর্বৃত্তের হামলা, গাছ কেটে প্রতিবন্ধকতা

সাতকানিয়া-লোহাগাড়া প্রতিনিধি | শুক্রবার , ২৩ আগস্ট, ২০২৪ at ১০:০৬ অপরাহ্ণ

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলা বিএনপির আহবায়ক নাজমুল মোস্তফা আমিনের বাড়িতে দুর্বৃত্তের হামলার ঘটনা ঘটেছে বলে অভিযোগ উঠেছে।

এই ঘটনায় তাঁদের খরিদা খাস ভোগদখলীয় স্বত্তে দুর্বৃত্তরা জোরপূর্বক অনুপ্রবেশ করে বড় সাইজের বেশ কয়েকটি গাছ কেটে চলাচলের রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টির পাশাপাশি তৎ সংলগ্ন পাকা বাউন্ডারি ওয়াল সম্পূর্নরূপে ভেঙ্গে ফেলে ২ লক্ষাধীক টাকার ক্ষয়ক্ষতি করেছে দাবী করা হয়েছে।

উক্ত ঘটনায় লোহাগাড়া উপজেলা বিএনপির আহবায়ক নাজমুল মোস্তফা আমিনের ছোটভাই মহিউদ্দিন মোস্তাফা আমিন বাদী হয়ে ৫ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা ৪/৫ জনের বিরুদ্ধে লোহাগাড়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, ২১শে আগষ্ট লোহাগাড়ার আমিরাবাদ ইউনিয়নের সুখছড়ি মৌজার বি.এস ২৩৬১ দাগের আং ৯ শতক সম্পত্তি অধিন বাদীর নিজ খরিদা খাস ভোগদখলীয় স্বত্ত হয়। উক্ত জায়গার উপর অধিন বাদী বিভিন্ন প্রজাতির ফলজ ও বনজ গাছগাছালি ছিলো।

উপরোল্লিখিত ঘটনার তারিখ ও সময়ে উপরোক্ত বিবাদীগণ সহ তাহাদের সঙ্গীয় কতেক ভাড়াটে সন্ত্রাসীদের নিয়া পরস্পর একজোটবদ্ধ হইয়া দা, কুড়াল, লাঠি ইত্যাদি লইয়া আমার উক্ত জায়গায় অনধিকার প্রবেশ করে তথায় স্থিত বড় সাইজের বেশ কয়েকটি গাছ কর্তন করিয়াছ (কর্থিত গাছের মোখা বিদ্যমান আছে) এবং তৎ সংলগ্ন আমার পাকা বাউন্ডারী ওয়াল সম্পূর্নরূপে ভেঙ্গে আনুমানিক ২,০০,০০০/- (দুই লক্ষাধিক) টাকা ক্ষতি সাধন করে।

এ বিষয়ে লোহাগাড়া উপজেলা বিএনপির আহবায়ক নাজমুল মোস্তফা আমিন দৈনিক আজাদীকে বলেন, দূর্বৃত্তরা আমার গাছ কেটে নিয়ে যাওয়ার চেষ্টা চালানোর পাশাপাশি আমাদের চলাচলের পথে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে, তাঁরা আমার বাড়ির বাউন্ডারি ওয়াল ভেঙ্গে ফেলেছে, এবিষয়ে আমার ছোট ভাই বাদী হয়ে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছে, আমি প্রশাসনের কাছে আমার চলাচলের পথ উন্মুক্ত করে দেওয়ার দাবী জানানোর পাশাপাশি দোষীদের বিচারের আওতায় নিয়ে আসার অনুরোধ করছি।

এবিষয়ে জানতে লোহাগাড়া থানা অফিসার ইনচার্জ (ওসি) রাশেদুল ইসলামের মোবাইলে একাধিক বার কল করলেও তিনি ফোন ধরেননি।

লোহাগাড়া থানার ওসি তদন্ত সাইফুল ইসলাম দৈনিক আজাদীকে বলেন, এবিষয়ে আমি কিছুই জানিনা ওসি স্যার বলতে পারবেন।

পূর্ববর্তী নিবন্ধসীতাকুণ্ডে বাস উল্টে ৩৫ বিএনপি নেতাকর্মী আহত
পরবর্তী নিবন্ধসাতকানিয়ায় শ্রমিক কল্যাণ ফেডারেশনের সম্মেলন