লোহাগাড়ায় ৩ চোরাই সিএনজি উদ্ধারসহ চক্রের সদস্য গ্রেফতার

সাতকানিয়া-লোহাগাড়া প্রতিনিধি | রবিবার , ৬ অক্টোবর, ২০২৪ at ৩:০৯ অপরাহ্ণ

চট্টগ্রামের লোহাগাড়া থানা পুলিশের অভিযানে চোরাই সিএনজি অটোরিকশা চোর চক্রের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়েছে। এসময় চোর চক্রের এক সদস্যকে গ্রেফতারসহ ৩টি চোরাই সিএনজি অটোরিকশা উদ্ধার করা হয়েছে।

শনিবার (৫ই অক্টোবর) বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে লোহাগাড়া থানার উপ-পরিদর্শক (এসআই) শরীফুল ইসলাম সঙ্গীয় ফোর্সসহ উপজেলার লোহাগাড়া সদর ইউনিয়নের জোনাবীরপাড়া সাকিনস্থ কাজীর পুকুরপাড় নুরুল কবির কোম্পানির মালিকানাধীন শাহপীর ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপে অভিযান পরিচালনা করে।

এ সময় জেলার বিভিন্ন এলাকা থেকে চোরাইকৃত ৩টি সিএনজি অটোরিকশা উদ্ধার করতে সক্ষম হয়। এসময় চোর চক্রের সদস্য ওয়ার্কসপের ম্যানেজার লোহাগাড়া উপজেলার লোহাগাড়া সদর ইউনিয়নের ৭নং ওয়ার্ড দরবেশহাট মাওলানাপাড়ার মোস্তাক আহম্মদের পুত্র তামজিদ হোসেন (২৭) কে গ্রেফতার করা হয়।

লোহাগাড়া থানার উপ-পরিদর্শক (এসআই) শরীফুল ইসলাম বাদী হয়ে গ্রেফতারকৃত তামজিদ হোসেনসহ সিএনজি অটোরিকশা চোর চক্রের অন্যতম সদস্য শাহপীর ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপের মালিক পলাতক আসামি সাতকানিয়া উপজেলার রুপকানিয়া এলাকার অধিবাসি বর্তমানে লোহাগাড়ার আমিরাবাদ খুলু খলিফার বাড়িতে বসবাসকারী আবদুল কাদেরের পুত্র নুরুল কবির (৪৫) অজ্ঞাতনামা ৭/৮ জনের বিরুদ্ধে পেনাল কোড এর ৩৭৯/৪১১/৪১৩/৪৮৯ ধারায় মামলা দায়ের করেছেন।

মামলার বাদী লোহাগাড়া থানার উপ-পরিদর্শক (এসআই) শরীফুল ইসলাম দৈনিক আজাদীকে বলেন, চক্রটি জেলার বিভিন্ন এলাকা থেকে চোরাই সিএনজি অটোরিকশা এনে তাদের শাহপীর ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপে ইন্জিন নাম্বার, চেসিচ নাম্বার মুছে ফেলে, এরপর সিএনজি অটোরিকশার বিভিন্ন পার্টস এবং রঙ পরিবর্তন করে বিক্রি করে আসছিলো, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ৩টি চোরাই সিএনজি অটোরিকশা উদ্ধার করাসহ চক্রের এক সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

লোহাগাড়া থানা অফিসার ইনচার্জ (ওসি) আরিফুর রহমান দৈনিক আজাদীকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ৩টি চোরাই সিএনজি অটোরিকশা উদ্ধার করাসহ চক্রের এক সদস্যকে গ্রেফতার করা হয়েছে, চক্রের অন্যতম সদস্য শাহপীর ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপ এর মালিক পলাতক আসামী নুরুল কবিরসহ চক্রের অন্যান্য সদস্যদের গ্রেফতার করাসহ তাদের জিন্মায় আর কোন সিএনজি অটোরিকশা থাকলে সেগুলো উদ্ধার করার জন্য তদন্ত সাপেক্ষে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

পূর্ববর্তী নিবন্ধছাত্র আন্দোলনে শহীদদের সম্মান জানিয়ে ৯০ দিন পর ক্লাসে শিক্ষার্থীরা