লোহাগাড়ায় রড সোজা করতে গিয়ে বিদ্যুতায়িত শ্রমিকের মৃত্যু

আজাদী অনলাইন | মঙ্গলবার , ৭ নভেম্বর, ২০২৩ at ১:১২ অপরাহ্ণ

লোহাগাড়ার পদুয়া ইউনিয়নের জঙ্গল পদুয়া এলাকায় নির্মানকাজ চলাকালীন সময়ে রড সোজা করতে গিয়ে ১১ হাজার ভোল্টের বিদ্যুৎতের তাঁরের সাথে লেগে গিয়ে বিদ্যুতায়িত হয়ে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আও অপর ২ শ্রমিক আহত হয়েছেন।

নিহত নির্মাণ শ্রমিকের নাম আবু সৈয়দ (২৭)। তিনি উপজেলার পদুয়া ইউনিয়নের ৭নং ওয়ার্ড জঙ্গল পদুয়া হোসেন সিকদার পাড়ার নুরুল হকের পুত্র।

আহতরা হলেন- উপজেলার পদুয়া ইউনিয়নের উত্তর পদুয়া বদলাপাড়া একরাম আলী চৌকিদারের পুত্র মীর কামাল (৩৫) এবং সাতকানিয়া উপজেলার আফজলনগর এলাকার মৃত নজু মিয়ার পুত্র আবদুল মাবুদ (৪৫)।

এ ঘটনায় আহত নির্মাণ শ্রমিক মীর কামাল দৈনিক আজাদীকে জানান, আমরা জঙ্গল পদুয়া এলাকার আনোয়ার মিস্ত্রির শ্রমিক হিসেবে বিভিন্ন সাইটে কাজ করি।

মঙ্গলবার জঙ্গল পদুয়া এলাকায় একটি সেমিপাকা বাড়ির নির্মাণকাজ করছিলাম। আমার সহকর্মী নিহত আবু সৈয়দ আজ সকালে ঘটনাস্থলে রাস্তায় বান্ডিল থেকে লোহার রড খুলে একটি রড সোজা করার জন্য উপরে তুললে আমরা ২জনও রডটি ধরি।

এ সময় অসাবধানতাবশত রডটি বিদ্যুৎ এর তাঁরের সাথে লেগে গেলে আমরা ৩জন বিদ্যুতায়িত হয়।

স্থানীয়রা আমাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়ার পথে আবু সৈয়দের মৃত্যু হয়েছে।

পদুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হারুন অর রশীদ বলেন, বিষয়টি আমি দেরিতে জেনেছি, বিদ্যুৎ এর তাঁরে বিদ্যুতায়িত হয়ে নির্মাণ শ্রমিকের মৃত্যুর খবর পেয়ে স্থানীয়রা পুলিশকে জানালে লোহাগাড়া থানার উপ-পরিদর্শক এসআই সাজ্জাদ হোসেন সহ পুলিশের একটি টিম ঘটনাস্থলে উপস্থিত হয়ে বিষয়টি তদন্ত করেছেন বলে জেনেছি।

লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক আতিকুর রহমান দৈনিক আজাদীকে জানান, আহত দু’জনকে হাসপাতালে নিয়ে আসা হলেও নিহতকে আনা হয়নি, তাদের মধ্যে আহত নির্মাণ শ্রমিক মীর কামালকে প্রাথমিক চিকিৎসা প্রদান করে রিলিজ দেওয়া হলেও অপর আহত শ্রমিক আবদুল মাবুদকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

লোহাগাড়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদুল ইসলাম দৈনিক আজাদীকে বলেন, বিদ্যুতায়িত হয়ে নির্মাণ শ্রমিকের মৃত্যুর খবর পেলে থানার উপ-পরিদর্শক এসআই সাজ্জাদ হোসেন সহ পুলিশের একটি টিমকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে, এ ব্যাপারে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে বাস-সিএনজির মুখোমুখি সংঘর্ষে ৭ জন নিহত
পরবর্তী নিবন্ধআনোয়ারায় নাশকতা মামলায় ৫ বিএনপি নেতা গ্রেপ্তার