লোহাগাড়ায় দুই হাসপাতালের অপারেশন থিয়েটার বন্ধ রাখার নির্দেশ

ফটিকছড়িতে বন্ধ হলো খতনা সেন্টার

আজাদী ডেস্ক | বুধবার , ২৮ ফেব্রুয়ারি, ২০২৪ at ৮:০৬ পূর্বাহ্ণ

লোহাগাড়া উপজেলার দুটি হাসপাতালের অপারেশন থিয়েটার (ওটি) বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া ফটিকছড়ি উপজেলার একটি খতনা সেন্টার বন্ধ করে দেওয়া হয়েছে।

লোহাগাড়া প্রতিনিধি জানান, গতকাল মঙ্গলবার উপজেলা সদর বটতলী স্টেশনে অভিযান পরিচালনা করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ হানিফ। অভিযানে লোহাগাড়া জেনারেল হাসপাতালকে ১ সপ্তাহ ও লোহাগাড়া মেটারনিটি জেনারেল হাসপাতালকে ৩ দিন অপারেশন থিয়েটারের সকল কার্যক্রম বন্ধ এবং লোহাগাড়া মামণি হাসপাতালকে পরিষ্কারপরিচ্ছন্নতার জন্য সতর্কতামূলক নির্দেশনা প্রদান করা হয়।

ডা. মোহাম্মদ হানিফ জানান, অভিযানে ২টি হাসপাতালের অপারেশন থিয়েটারে (ওটি) সকল কার্যক্রম পরিচালনার অনুপযোগী হওয়ায় বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। নির্দিষ্ট দিন শেষে পরিদর্শন করে ওইসব হাসপাতালের অপরাশেন থিয়েটার উপযোগী হলে পুনরায় চালুর নির্দেশ দেয়া হবে। পর্যায়ক্রমে উপজেলার সকল হাসপাতাল পরিদর্শন করা হবে বলে জানান তিনি।

এদিকে ফটিকছড়ি প্রতিনিধি জানান, লাইসেন্স না থাকায় উপজেলা সদর বিবিরহাটস্থ হাজেম খতনা সেন্টারের মিনি ওটি রুম বন্ধ করে দিয়েছে উপজেলা প্রশাসন। গতকাল মঙ্গলবার সকালে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আরেফিন আজিম, আবাসিক মেডিকেল অফিসার ডা. খান মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন এবং মেডিকেল অফিসার ডা. হাফিজের সমন্বয়ে গঠিত টিম ওই প্রতিষ্ঠানসহ বিবিরহাটস্থ বিভিন্ন ডায়গনস্টিক সেন্টার পরিদর্শন করেন। এ সময় হাজেম হাজেম খতনা সেন্টারের মিনি ওটি রুম বন্ধের নির্দেশনা দেন তারা।

পূর্ববর্তী নিবন্ধসিকদার হোটেলসহ চার প্রতিষ্ঠানকে ৫ লাখ টাকা জরিমানা
পরবর্তী নিবন্ধদিনে স্কেভেটর লুকানো থাকে ঝোপঝাড়ে, স্বরূপে ফিরে আসে রাতে