লেবাননে ফিলিস্তিনি ক্যাম্পে বিস্ফোরণ

| রবিবার , ১২ ডিসেম্বর, ২০২১ at ৭:০৬ পূর্বাহ্ণ

লেবাননের দক্ষিণাঞ্চলীয় শহর টায়ারে অবস্থিত এক ফিলিস্তিনি শরণার্থী শিবিরে বড় ধরনের বিস্ফোরণের ঘটনায় প্রায় এক ডজন মানুষ আহত হয়েছে বলে ঘটনাস্থলে থাকা উদ্ধারকর্মীরা ও ক্যাম্পের ভেতরকার এক ফিলিস্তিনি জানিয়েছেন। খবর বিডিনিউজের।
লেবাননের রাষ্ট্র পরিচালিত ন্যাশনাল নিউজ এজেন্সি বিস্ফোরণে অজ্ঞাত সংখ্যক মৃত্যুর কথা জানালেও স্থানীয় গণমাধ্যম এবং ঘটনাস্থলে উপস্থিত বেসামরিক প্রতিরক্ষা কর্মীরা বলছেন, বিস্ফোরণে কেউ নিহত হয়নি।
নিরাপত্তা সংক্রান্ত একটি সূত্রও এখন পর্যন্ত কারও মৃত্যুর তথ্য রেকর্ড করা হয়নি বলে রয়টার্সকে নিশ্চিত করেছে। এনএনএ’র প্রতিবেদনে বলা হয়েছে, বুর্জ আল-শেমালি ক্যাম্পের ভেতরে থাকা হামাসের একটি অস্ত্রগুদামে বিস্ফোরণটি হয়েছে, নিরাপত্তা বাহিনীকে ঘটনাটি তদন্ত করে দেখতে নির্দেশ দিয়েছেন এক বিচারক।
লেবাননে যে ডজনখানেক ফিলিস্তিনি শরণার্থী শিবির আছে, সেগুলো মূলত হামাস, ফাতাহসহ বিভিন্ন সশস্ত্র ফিলিস্তিনি গোষ্ঠীই নিয়ন্ত্রণ করে থাকে, রীতি অনুযায়ী লেবাননের কর্তৃপক্ষ সেসব শিবিরে প্রবেশ করে না। হামাসঘনিষ্ঠ হিসেবে পরিচিত শেহাব নিউজ এজেন্সি ফিলিস্তিনি এক সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, কোভিড-১৯ মহামারী মোকাবেলায় মজুদ করা অঙিজেন ক্যানিস্টারে আগুন ধরে যাওয়ার কারণে বিস্ফোরণটি ঘটে।
আগুন পরে নিয়ন্ত্রণে আনা গেছে, জানিয়েছে ফিলিস্তিনি ওই সূত্রটি। এ বিষয়ে হামাস এখনও আনুষ্ঠানিকভাবে কিছু বলেনি।

পূর্ববর্তী নিবন্ধবেনিনের বিরোধী দলীয় নেতার ২০ বছর কারাদণ্ড
পরবর্তী নিবন্ধবিশ্বের সবচেয়ে ছোট রিভলভার দাম আকাশছোঁয়া