লিজেন্ড ও চিটাগাং ইউনাইটেডের জয়

মাস্টার্স টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট

ক্রীড়া প্রতিবেদক | রবিবার , ১৪ মে, ২০২৩ at ৭:২৮ পূর্বাহ্ণ

চট্টগ্রাম ক্রিকেট আম্পায়ার্স এন্ড স্কোরার্স অ্যাসোসিয়েশন আয়োজিত ইস্পাহানি মাস্টার্স টি২০ ক্রিকেট টুর্নামেন্টের চতুর্থ আসরে দ্বিতীয় দিনের খেলায় জিতেছে লিজেন্ড ক্রিকেট ক্লাব ও চিটাগাং ইউনাইটেড। এম এ আজিজ স্টেডিয়ামে দিনের প্রথম খেলায় লিজেন্ড ক্রিকেট ক্লাব ১৫ রানে ট্রিপল এস মাস্টার্সকে পরাজিত করে। টসে জিতে লিজেন্ড ক্রিকেট ক্লাব ১৮ ওভার খেলে ৪ উইকেট হারিয়ে ১৬৬ রান সংগ্রহ করে। দলের জাহেদুল ইসলাম ৮০, মাহফুজুল হক ২৮, রয়েল দাশ ২৫ এবং নাজমুল আলম খান অপারাজিত ১০ রান করেন। অতিরিক্ত থেকে আসে ১৩ রান। ট্রিপল এস মাস্টার্সের আবদুল্লাহ আল মাসুম ২০ রানে ২টি এবং আহমেদ রাজিব শিপলু ৪ রান দিয়ে ২টি উইকেট দখল করেন।

জবাবে ট্রিপল এস মাস্টার্স ১৮ ওভার খেলে ৭ উইকেট হারিয়ে ১৫১ রান করতে সমর্থ হয়। দলের রাজেশ দাশ ৩৭, মো. সাইফুদ্দিন টিটু ২৬, আবদুল্লাহ আল মাসুম অপরাজিত ২৪, তানজির হাসান ১১ এবং জুনাইদ রহমান তানিন অপরাজিত ১০ রান করেন। অতিরিক্ত থেকে আসে ৩০ রান। লিজেন্ড ক্রিকেট ক্লাবের জাহেদুল ইসলাম ২৩ রানে ৪টি উইকেট দখল করেন। এছাড়া প্রনব কুমার দাশ ১৪ রানে ২টি এবং সৈয়দ আসাদ মাহমুদ আসাদ ৩১ রানে ১টি উইকেট দখল করেন।

বিজয়ী দলের জাহেদুল ইসলাম ৪৮ বলে ২ ছক্কা ও ৮ বাউন্ডারিতে অনবদ্য ৮০ ও ২৩ রানে ৪ উইকেট তুলে নিয়ে ম্যাচ সেরা হন। তার হাতে পুরস্কার তুলে দেন সিজেকেএস নির্বাহী সদস্য বীর মুক্তিযোদ্ধা আবুল হাশেম।

একই ভেন্যুতে দিনের অপর খেলায় চিটাগাং ইউনাইটেড ৮ উইকেটে চিটাগাং মাস্টার্স ক্রিকেট ক্লাবকে পরাজিত করে। টসে জিতে চিটাগাং ইউনাইটেড প্রথমে ব্যাট করতে পাঠায় চিটাগাং মাস্টার্সকে। চিটাগাং মাস্টার্স ১৮ ওভার খেলে ৭ উইকেট হারিয়ে ১৩১ রান করে। দলের রাইসুর রহমান অপরাজিত ৩১, মাহতাব উদ্দিন আহমেদ অপরাজিত ১৬, মো. আজিমউদ্দিন ১৫, রিয়াদ মোস্তফা ১৬ এবং সুমন ১৩ রান করেন। অতিরিক্ত থেকে আসে ১৬ রান। চিটাগাং ইউনাইটেডের ইমরান বিন ইকবাল ৩২ রান দিয়ে ২টি উইকেট দখল করেন। এছাড়া মনজুরুল হক ফজলে আহসান খান এবং ইয়াসিন আরাফাত প্রত্যেকেই ১টি করে উইকেট দখল করেন।

জবাবে চিটাগাং ইউনাইটেড ১৮ ওভার ব্যাট করে ২ উইকেট হারিয়ে ১৩৪ রান তুলে নেয়। দলের কাজি ইয়াসিন আরাফাত ৪৩, জুবায়ের ইশতিয়াক অপরাজিত ৪৫ এবং আরিফ আহমেদ অপরাজিত ৩৩ রান করেন। অতিরিক্ত রান হয় ৬। চিটাগাং মাস্টার্সের সুমন ১৮ রান দিয়ে ১টি এবং মাহতাবউদ্দিন আহমেদ ২০ রান দিয়ে ১টি উইকেট দখল করেন।

বিজয়ী দলের জুবায়ের ইশতিয়াক ৪৫ রানে অপরাজিত থেকে ম্যাচসেরা হন। তার হাতে পুরস্কার তুলে দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের এনডিসি তৌহিদুল ইসলাম।

পূর্ববর্তী নিবন্ধডিপিএলের শিরোপা জিতলো আবাহনী
পরবর্তী নিবন্ধপশ্চিমবঙ্গে একদিনে চাকরি হারালেন ৩৬ হাজার শিক্ষক