লায়নিজম একটি ভালোবাসার নাম

লায়ন্স ক্লাব অব চিটাগাং কর্ণফুলীর চার্টার নাইট

আজাদী প্রতিবেদন | সোমবার , ১৬ মে, ২০২২ at ৪:৫৮ পূর্বাহ্ণ

লায়ন্স ক্লাব অব চিটাগাং কর্ণফুলীর ৬২ তম চার্টার নাইট অনুষ্ঠানে বক্তারা বলেছেন, সমাজের অবহেলিত মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করতে করতে বিশ্বব্যাপী লায়নিজম আজ একটি ভালোবাসার নাম। একটি আবেগের নাম। এ নাম কোটি মানুষের বিশ্বাস এবং আস্থার। অসহায় মানুষ আজ জানে যে, লায়নিজম মানে তাদের স্বজন, তাদের আপনজন। তাদের দুর্দিনে লায়ন সদস্যরা অবশ্যই তাদের পাশে দাঁড়াবে। মানুষের এই ভালোবাসা ধরে রেখে ভবিষ্যতেও দুর্দিনে মানুষের পাশে দাঁড়াতে হবে বলেও বক্তারা মন্তব্য করেন।
গতকাল রোববার রাতে চিটাগাং ক্লাবের হলরুমে লায়ন্স ক্লাব অব চিটাগাং কর্ণফুলীর ৬২তম চার্টার এনিভার্সারি এবং একুশে পদকপ্রাপ্ত সাবেক গভর্নর, স্বাধীন বাংলাদেশের প্রথম সংবাদপত্র দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেকের সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা আরো বলেন, মানবতার সেবা ও টেকসই উন্নয়নের জন্য লায়ন সদস্যদের নিবেদিত থাকতে হবে। সেবার ব্রতে প্রতিজ্ঞাবদ্ধ হয়েই আমরা লায়নিজমে প্রতিশ্রুতিবদ্ধ। সমাজের সমস্ত সংকীর্ণতা দূর করার মাধ্যমে শিক্ষা, স্বাস্থ্য তথা উন্নয়নের প্রতিটি স্তরে মানবিক হয়ে কাজ করবো এবং মানবতার জয় গান গাইবো।
বক্তারা বলেন, লায়ন্স ক্লাব অব চিটাগাং কর্ণফুলী একটি ঐতিহ্যবাহী ক্লাব। এই ক্লাব নিরলসভাবে মানবসেবা করে যাচ্ছে এবং ভবিষ্যতেও মানবতার সেবায় উল্লেখযোগ্য অবদান রাখবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা গভর্নর লায়ন আল সাদাত দোভাষ, বিশেষ অতিথি ছিলেন আইপিডিজি লায়ন সুকান্ত ভট্টাচার্য, গভর্নর (ইলেক্ট) লায়ন সামছুদ্দিন আহমেদ সিদ্দিকী, দ্বিতীয় ভিডিজি লায়ন এমডিএম মহিউদ্দিন চৌধুরী, কেবিনেট সেক্রেটারি লায়ন আশরাফুল আলম আরজু, কেবিনেট ট্রেজারার লায়ন আবু বকর সিদ্দিক।
অনুষ্ঠানে অনুভূতি ব্যক্ত করে বক্তব্য রাখেন একুশে পদক প্রাপ্ত সাংবাদিক পিডিজি লায়ন এম এ মালেক। অনুষ্ঠানে বক্তব্য রাখেন পিডিজি লায়ন রুপম কিশোর বডুয়া, পিডিজি লায়ন রফিক আহমেদ, পিডিজি লায়ন আনোয়ার শওকত আফসার, পিডিজি লায়ন নুরুল ইসলাম, পিডিজি লায়ন এস এম শামসুদ্দিন, পিডিজি লায়ন সিরাজুল হক আনসারী, পিডিজি লায়ন মোস্তাক হোসাইন, পিডিজি লায়ন মনজুর আলম মঞ্জু, পিডিজি লায়ন নাছির উদ্দিন, পিডিজি লায়ন কামরুন মালেক, লায়ন অশেষ কুমার উকিল, জিএসপি লায়ন গোপাল কৃষ্ণ লালা, জিএলটি লায়ন ওসমান গনি, চার্টার চেয়ারম্যান লায়ন জহির উদ্দিন আহমদ ও ক্লাবের নেতা ও দ্বিতীয় ভাইস গভর্নর প্রার্থী লায়ন মোসলেহ উদ্দিন অপু প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত সভাপতি লায়ন জহির উদ্দিন হেলাল। সঞ্চালনায় ছিলেন লায়ন জিকু বড়ুয়া।

পূর্ববর্তী নিবন্ধএবার মেশিনেই ধান কাটছেন বেশিরভাগ কৃষক
পরবর্তী নিবন্ধ৭৮৬