লালদীঘি মাঠে সমাবেশ করার অনুমতি চেয়েছে জামায়াত

আজাদী প্রতিবেদন | রবিবার , ১৬ জুলাই, ২০২৩ at ৫:৪৬ পূর্বাহ্ণ

আগামী ২২ জুলাই নগরীর লালদীঘি মাঠে সমাবেশ করার অনুমতি চেয়েছে জামায়াতে ইসলামী বাংলাদেশ। গতকাল শনিবার চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনারের কাছে এই আবেদন করেছে দলটি। ১০ দফা দাবিতে তারা সমাবেশ করতে চায়।

গতকাল শনিবার বেলা সাড়ে ১১টার দিকে লালদীঘি মাঠে সমাবেশের অনুমতি নিতে জামায়াতের ১৩ সদস্যের একটি প্রতিনিধি দল সিএমপি কমিশনার কার্যালয়ে যান। এসময় কার্যালয়ের মূল ফটকে দায়িত্বরত পুলিশ সদস্যরা তাদের ফটকের কাছে বিশ্রামাগারে বসতে দেন। পরে কমিশনার কার্যালয় থেকে জামায়াতের দুইজন প্রতিনিধিকে কার্যালয়ে প্রবেশের অনুমতি দেয়া হয়। এরপর দুপুর সাড়ে ১২টার দিকে চট্টগ্রাম জেলা বারের সাবেক যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট কবীর হোসেন ও অ্যাডভোকেট শামসুল আলম সিএমপি কমিশনার কার্যালয়ে যান। ১০ মিনিট পর তারা ফিরে আসেন।

জামায়াতের সমাবেশের অনুমতি চেয়ে আবেদন করা হয়েছে বলে উল্লেখ করে জামায়াত নেতৃবৃন্দ বলেন, সমাবেশে অনুমতি চেয়ে সিএমপি কমিশনার বরাবর আবেদন করা হয়েছে। সিএমপি কমিশনার কনফারেন্স রুমে একটি মিটিংয়ে ব্যস্ত থাকায় আমাদের সঙ্গে দেখা হয়নি। তবে আমাদের চিঠিটি অফিসিয়ালি গ্রহণ করা হয়েছে।

সিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ সূত্র জানিয়েছে, আগামী ২২ জুলাই জামায়াত চট্টগ্রামে সমাবেশ করার অনুমতি চেয়ে সিএমপি কমিশনার বরাবর আবেদন জমা দিয়েছে। জামায়াতে ইসলামী দীর্ঘ প্রায় ১০ বছর পর গত জুন মাসে ঢাকায় প্রথম প্রকাশ্যে সমাবেশ করে। আগামী ২২ জুলাই তারা চট্টগ্রামে সমাবেশ করতে চায় বলেও দলীয় সূত্র জানিয়েছে।

পূর্ববর্তী নিবন্ধপ্লাস্টিকের ভয়াবহতা বোঝাতে তিন বছর ধরে হাঁটছেন তিনি
পরবর্তী নিবন্ধক্ষমতায় আওয়ামী লীগ থাকলে নির্বাচনে যাব না : বিএনপি