লামায় বিষপানে গৃহবধূর আত্মহত্যা

লামা প্রতিনিধি | রবিবার , ২৩ অক্টোবর, ২০২২ at ৫:৩৩ পূর্বাহ্ণ

লামায় ‘স্বামীর নির্যাতন সইতে না পেরে’ হনুফা বেগম (২৪) নামের এক গৃহবধূ বিষপানে আত্মহত্যার চেষ্টা করেছিল। দুদিন চিকিৎসাধীন থাকার পর গতকাল শনিবার দুপুরে তার মৃত্যু হয়। উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ঘিলাতলী এলাকার মো. ফোরকানের স্ত্রী হনুফা বেগম মহেশখালীর কালারমা ছড়ার চিনি পাড়ার মৃত শুয়া মিয়ার মেয়ে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ ফোরকানকে আটক করেছে।

নিহতের স্বজন ও প্রতিবেশীরা জানান, পারিবারিক বিরোধের জের ধরে গত বৃহস্পতিবার দুপুরে ঘিলাতলীর মো. রফিক উদ্দিনের পুত্র ফোরকান তার স্ত্রী হনুফা বেগমকে বেদম মারধর করে। স্বামীর নির্যাতন সহ্য করতে না পেরে বাড়ির পাশে পাহাড়ের জঙ্গলে গিয়ে হনুফা বিষপান করে। স্থানীয়রা তাকে উদ্ধার করে চকরিয়া সরকারি হাসপাতালে ভর্তি করে। সেখানে হনুফা বেগমের অবস্থার অবনতি হলে তাকে শুক্রবার সকালে কক্সবাজার জেলা সদর হাসপাতালে রেফার করেন চিকিৎসক।

স্বামীসহ শ্বশুর বাড়ির লোকজন তাকে কক্সবাজার হাসপাতালে না নিয়ে চকরিয়ার অপর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করে। সেখানে গতকাল সকালে তার অবস্থার অবনতি হলে হাসপাতাল কর্তৃপক্ষ ছাড়পত্র দিয়ে কক্সবাজার জেলা সদর হাসপাতালে নিতে পরামর্শ দেয়। কক্সবাজার জেলা সদর হাসপাতালে নেয়ার পথে দুপুরে তার মৃত্যু হয়। এ ঘটনায় পুলিশ ফোরকানকে আটক করেছে।

লামা থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) শিবেন বিশ্বাস বলেন, লাশের প্রাথমিক সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য বান্দরবান জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। নিহতের স্বামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছিলো। এ ঘটনায় কোনো অভিযোগ না পাওয়ায় প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আটক ফোরকানকে তার অভিভাবকদের জিম্মায় দেয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধশুধু আইন করে নয়, দুর্ঘটনা রোধে সতর্ক হতে হবে সবাইকে
পরবর্তী নিবন্ধঅস্ট্রেলিয়াকে অনায়াসে হারালো নিউজিল্যান্ড