লামায় দুই পক্ষের সংঘর্ষে ৭ নারীসহ আহত ১৬

ভূমি নিয়ে বিরোধ

লামা প্রতিনিধি | রবিবার , ২৮ ফেব্রুয়ারি, ২০২১ at ১০:৩১ পূর্বাহ্ণ

ভূমি সংক্রান্ত বিরোধের জের ধরে লামায় দুই পক্ষের সংঘর্ষে ৭ নারীসহ উভয় পক্ষের ১৬ জন আহত হয়েছেন। গতকাল শনিবার দুপুরে উপজেলার রুপসীপাড়া ইউনিয়নের পূর্ব শীলেরতুয়া নয়াপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে ৬ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। উন্নত চিকিৎসার জন্য তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল ও কক্সবাজার হাসপাতালে পাঠানো হয়েছে।
রুপসী পাড়া ইউপি চেয়ারম্যান ছাচিং প্রু মার্মা জানান, পূর্ব শিলেরতুয়া গ্রামের রমজান আলী ও জাফর আহমদ মনার মধ্যে দীর্ঘদিন ধরে ভূমি সংক্রান্ত বিরোধ ও মামলা-মোকাদ্দমা চলে আসছে। গতকাল দুপুরে জাফর আহমদ মনার লোকজন বিরোধীয় জমির ওপর নির্মিত মাছের গোদা থেকে জমিতে সেচ দিতে যায়। এ সময় রমজান আলীর লোকজন বাধা দিলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়।
সংঘর্ষে আহতরা হলেন- মো. আফাস উল্লাহ (২৯), আমিনুল ইসলাম (২১), ছিদ্দিক আবদুল মন্নান (৪০), নাজমা আক্তার (১৬), জোসনা বেগম (৩৫), জাফল আলম (৪০), মো. লিটন (২০), রহমত আলী (৩০), হোসনে আরা বেগম (২৫), রৌশন আরা বেগম (৪৫), মো. বেলাল (২৮), আল নোমান (২০), সাবেকুন নাহার (৩৮), রজব আলী (৪৫), সামশুন্নাহার (২৫) ও কোহিনুর বেগম (৪০)।
স্থানীয়রা জানান, আহতদের উদ্ধার করে প্রথমে লামা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখানে তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক দিদারুল মেহের বলেন, আহতদের মধ্যে আমিনুল ইসলাম, ছিদ্দিক আবদুল মন্নান, রৌশন আরা বেগম, সাবেকুন নাহার, কোহিনুর বেগম ও রজব আলীর অবস্থা আশঙ্কাজনক। তাদের উন্নত চিকিৎসার জন্য অন্য হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
লামা থানার ওসি মো. মিজানুর রহমান বলেন, সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থল ও লামা স্বাস্থ্য কমপ্লেক্সে পুলিশের একটি দলকে পাঠানো হয়। অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধসাংবাদিক-অ্যাক্টিভিস্ট নিপীড়নে নতুন ভিসা নিষেধাজ্ঞা যুক্তরাষ্ট্রের
পরবর্তী নিবন্ধচাচাতো ভাইয়ের রডের আঘাতে কিশোরের মৃত্যু