লাখো শিশুর মাঝে উজ্জ্বল হয়ে আছে শেখ রাসেল

জন্মবার্ষিকীর আলোচনায় বক্তারা

| বুধবার , ২০ অক্টোবর, ২০২১ at ৮:১৬ পূর্বাহ্ণ

কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিল গতকাল অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন কেজিডিসিএল ব্যবস্থাপনা পরিচালক এম এ মাজেদ। মহাব্যবস্থাপক (ইঞ্জিনিয়ারিং সার্ভিসেস) প্রকৌশলী রওনাকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন মহাব্যবস্থাপক (প্রশাসন) মো. ফিরোজ খান, মহাব্যবস্থাপক (বিপণন দক্ষিণ) ও অফিসার্স এসোসিয়েশন সভাপতি প্রকৌ. মো. আমিনুর রহমান। ব্যবস্থাপক (জনসংযোগ) মীর মোহাম্মদ সফিউল আলমের সঞ্চালনায় সভায় আরো বক্তব্য রাখেন সিবিএ সভাপতি এম. মাকসুদুর রহমান চৌধুরী।
এসময় প্রধান অতিথির বক্তব্যে এম এ মাজেদ বলেন, শিশু রাসেলের হৃদয়জুড়ে ছিল মানুষের জন্য ভালোবাসা। তার স্বপ্ন ছিল বড় হয়ে মানুষের সেবায় নিজেকে আত্মনিয়োগ করা। ঘাতকের বুলেট তাকে স্বপ্ন বাস্তবায়নের সুযোগ দেয়নি, তারপরও বলতে পারি ঘাতকেরা তার স্বপ্নকে হারাতে পারেনি। এসময়ের লাখো শিশুর মাঝে আরও উজ্জ্বল হয়ে টিকে আছে শেখ রাসেলের স্বপ্নের বাংলাদেশ।
বিএইচবিএফসি : বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইনান্স কর্পোরেশন (বিএইচবিএফসি) যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে ১৮ অক্টোবর শেখ রাসেল দিবস উদযাপন করে। গতকাল মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় শেখ রাসেলের জীবন ভিত্তিক আলোচনা সভা, দোয়া ও মোনাজাত বিএইচবিএফসি ব্যবস্থাপনা পরিচালক মো. আফজাল করিমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএইচবিএফসি পরিচালনা পর্ষদের চেয়ারম্যান প্রফেসর ড. মো. সেলিম উদ্দিন। অনুষ্ঠানে কর্পোরেশনের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারী এবং সংগঠনসমূহের প্রতিনিধিগণ সরাসরি ও ভার্চুয়ালি উপস্থিত থেকে আলোচনা ও দোয়া মাহফিলে অংশ নেন।
এর আগে বিএইচবিএফসির শেখ রাসেল দিবসের কর্মসূচির অংশ হিসেবে সকাল ১০টায় কর্পোরেশনের সদর দফতরস্থ বঙ্গবন্ধু প্যাভিলিয়নে শেখ রাসেলের অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে তার স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। বিএইচবিএফসির ব্যবস্থাপনা পরিচালকের নেতৃত্বে প্রতিষ্ঠানটির সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন সংগঠনের প্রতিনিধিবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।
চিটাগাং উইমেন চেম্বার : চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন গতকাল বিকেল ৪টায় নগরীর নন্দন কানন বাংলাদেশ মহিলা সমিতি শিশু সদনে পালন করা হয়। অনুষ্ঠানে এতিমখানার শিশুদের নিয়ে কেক কাটা, তাদের মাঝে খাবার বিরতণ, আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সিডব্লিউসিসিআই এর সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট, ভাইস-প্রেসিডেন্ট, পরিচালকমণ্ডলী ও সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
ইউসিটিসি : নানা কর্মসূচির মাধ্যমে গতকাল ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি চট্টগ্রামে (ইউসিটিসি) বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন উদযাপিত হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ, দোয়া মাহফিল ও জন্মদিনের কেক কাটা। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইউসিটিসির উপাচার্য প্রফেসর মোহাম্মদ ইউনুস, বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা এবং বোর্ড অব ট্রাস্টিজ সেক্রেটারি মোহাম্মদ ওসমান, উপ-উপাচার্য প্রফেসর ড. মো. জাহিদ হোসেন শরীফ, ট্রেজারার এবং ইএলএল বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক আহমেদ শরীফ তালুকদার, রেজিস্ট্রার সালাহউদ্দিন আহমেদ, ডিরেক্টর অব ফিন্যান্স প্রফেসর মো. আবদুল কাদের তালুকদার প্রমুখ।
আইইবি, চট্টগ্রাম কেন্দ্র : ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি), চট্টগ্রাম কেন্দ্রের উদ্যোগে গতকাল শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উপলক্ষে শেখ রাসেল দিবস পালন করা হয়। শেখ রাসেল দিবস উপলক্ষে কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী প্রবীর কুমার সেনের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানের শুরুতে শহীদ শেখ রাসেলসহ বঙ্গবন্ধু পরিবারের সকল শহীদ সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মুনাজাত করা হয়। পরে এ উপলক্ষে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। লালখান বাজার জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মোহাম্মদ সোহাইল উদ্দিন জেহাদী মিলাদ মাহফিল পরিচালনা করেন। কেন্দ্রের সম্পাদক প্রকৌশলী এস. এম. শহিদুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ভাইস-চেয়ারম্যান (এডমিন. প্রফেশ. এন্ড এসডব্লিউ) প্রকৌশলী দেওয়ান সামিনা বানু এবং ধন্যবাদ জ্ঞাপন করেন ভাইস-চেয়ারম্যান (একা. এন্ড এইচআরডি) প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক। অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রকৌশলী মোহাম্মদ হারুন, সাদেক মোহাম্মদ চৌধুরী, এম. এ. রশীদ, সুভাষ চক্রবর্তী, অসীম সেন।
সাতবাড়িয়া অলি আহমদ বীর বিক্রম কলেজ: চন্দনাইশের সাতবাড়িয়া অলি আহমদ বীর বিক্রম কলেজে জাতির জনক বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে এক রচনা প্রতিযোগিতা ও আলোচনা সভা কলেজ অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন কলেজ অধ্যক্ষ মোহাম্মদ নুরুল ইসলাম। প্রধান অতিথি এবং প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন কলেজ পরিচালনা পর্ষদের দাতা সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ মুহাম্মদ আবুল বশর ভুইয়া। প্রধান অথিতি তাঁর বক্তব্যে শিক্ষার্থীদেরকে দেশের ভবিষ্যত কান্ডারী আখ্যয়িত করে ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতার পতাকাকে সমুন্নত রাখার জন্য নিজেদেরকে যোগ্য নাগরিক হিসাবে গড়ে তুলতে শেখ রাসেল দিবসে দীপ্ত শপথ গ্রহণ করার আহবান জানান। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধদুর্নীতি নিবারণ সহায়ক সংস্থা মহানগর শাখার কমিটি
পরবর্তী নিবন্ধপ্রধানমন্ত্রীর কাছে ইসকনের ৫ দফা দাবিসহ স্মারকলিপি