রোয়াংছড়িতে সাবেক মেম্বারকে গুলি করে হত্যা

বান্দরবান প্রতিনিধি | শুক্রবার , ১৬ অক্টোবর, ২০২০ at ৩:৫৩ পূর্বাহ্ণ

বান্দরবানের রোয়াংছড়িতে আওয়ামী লীগ কর্মী ও সাবেক ইউপি মেম্বারকে গুলি করে হত্যা করা হয়েছে। এদিকে দু’দিনের সফরে বান্দরবান অবস্থান করছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি। গতকাল বৃহস্পতিবার রাতে সাড়ে নয়টায় এ ঘটনা ঘটে।
পুলিশ ও স্থানীয়রা জানান, রোয়াংছড়ি উপজেলার সদর ইউনিয়নের নতুনপাড়া সড়কে আওয়ামী লীগের এক কর্মীকে গুলি করে হত্যা করেছে অস্ত্রধারী সন্ত্রাসীরা। নিহতের নাম সাউ প্রু মারমা (৫০)। তাঁর বাড়ি নতুনপাড়া এলাকায়। তিনি দীর্ঘদিন রোয়াংছড়ি সদর ইউনিয়নের ১নং ওয়ার্ডের মেম্বার ছিলেন। খবর পেয়ে সেনাবাহিনী, পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহতের লাশ উদ্ধার করে। এদিকে গুলি করে আওয়ামী লীগ কর্মীকে হত্যার ঘটনায় থমথমে অবস্থা বিরাজ করছে রোয়াংছড়ি সদরসহ আশপাশের এলাকায়। নিরাপত্তা ব্যবস্থা জোরদারের পাশাপাশি সেনা টহল বাড়ানো হয়েছে।
স্থানীয়দের দাবি, হত্যাকাণ্ডের সঙ্গে পাহাড়ের আঞ্চলিক রাজনৈতিক সংগঠন জনসংহতি সমিতি (জেএসএস) সশস্ত্র শাখার ক্যাডাররা জড়িত। আধিপত্য বিস্তারের জের ধরে এই হত্যাকাণ্ড সংঘটিত হচ্ছে। নিহত আওয়ামী লীগের কর্মী কাঠ ব্যবসার সঙ্গেও জড়িত ছিলেন।
ঘটনার সত্যতা নিশ্চিত করে রোয়াংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তৌহিদুল কবির বলেন, গুলি করে সাবেক এক মেম্বারকে হত্যা করা হয়েছে। লাশ উদ্ধার করা হয়েছে। তবে হত্যাকাণ্ডের সঙ্গে কারা জড়িত বিষয়টি এখনো নিশ্চিত হওয়া যায়নি।
প্রসঙ্গত: গত ১০ অক্টোবর বান্দরবান সদর উপজেলার রাজবিলা ইউনিয়নের জামছড়ি বাজারে অস্ত্রধারী সন্ত্রাসীরা বাচোমং মারমা (৩৮) নামে এক ব্যবসায়ীকে গুলি করে হত্যা করে।

পূর্ববর্তী নিবন্ধশিশুটি চাইল খাবার, রেস্টুরেন্ট মালিক ফাটাল মাথা
পরবর্তী নিবন্ধফটিকছড়িতে ছুরিকাঘাতে যুবক খুন, আটক ২