রোহিঙ্গা শিবিরে তিন যুবককে কুপিয়ে ও গুলি করে হত্যা

কক্সবাজার প্রতিনিধি | মঙ্গলবার , ১১ জুন, ২০২৪ at ৭:০৬ পূর্বাহ্ণ

উখিয়া রোহিঙ্গা আশ্রয়শিবিরে তিন রোহিঙ্গা যুবককে কুপিয়ে ও গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। এ সময় আহত হয়েছেন আরও সাত রোহিঙ্গা। গতকাল সোমবার ভোরে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মো. ইকবাল। নিহতরা হলেন মো. ইলিয়াছ, মো. ইছহাক ও ফিরোজ খাঁন। এপিবিএনের অধিনায়ক মো. ইকবাল জানান,

উখিয়ার মধুরছড়া রোহিঙ্গা শিবিরে আধিপত্য বিস্তারের জের ধরে বিভিন্ন ভাগে ভাগ হয়ে শতাধিক অজ্ঞাত রোহিঙ্গা প্রবেশ করে। এ সময় পাহারারত রোহিঙ্গা ও এপিবিএন সদস্যরা বাধা দিলে তাদের উপর পাল্টা হামলা করে। এক পর্যায়ে তারা গুলি করে এবং কুপিয়ে তিন রোহিঙ্গাকে হত্যা করে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ক্যাম্পে সক্রিয় মিয়ানমারের বিদ্রোহী সংগঠনের মধ্যে আধিপত্য বিস্তারের জেরে এ হত্যাকাণ্ড হয়েছে। উখিয়া থানার ওসি মো. শামীম হোসেন জানান, খবর পেয়ে নিহত তিন রোহিঙ্গার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

এর আগে গত রোববার দিবাগত রাতে র‌্যাব অভিযান চালিয়ে ওই ক্যাম্প থেকে মিয়ানমারের সশস্ত্র সন্ত্রাসী গোষ্ঠী আরকান স্যালভেশন আর্মির (আরসা) শীর্ষ নেতা মৌলভী আকিজসহ ৫ জনকে গ্রেপ্তার করেছে। তাদের গ্রেপ্তারের পর এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটলো।

পূর্ববর্তী নিবন্ধপ্রয়োজনে ঈদের ছুটিতে অনলাইন ক্লাসের নির্দেশনা
পরবর্তী নিবন্ধদুই নবজাতককে দত্তক গ্রহণকারীদের জিম্মায় দিয়েছেন আদালত