রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এ কে আব্দুল মোমেন

উখিয়া প্রতিনিধি | রবিবার , ১২ মে, ২০২৪ at ২:১৫ অপরাহ্ণ

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ কে আবদুল মোমেনের নেতৃত্বে ৬ সদস্যের সংসদীয় কমিটি।

আজ (রবিবার) সকাল সাড়ে ১০ টার দিকে ৪নং রোহিঙ্গা ক্যাম্পে বিশ্ব খাদ্য সংস্থার (ডব্লিউএফপি) একটি ই-ভাউচার আউটলেট, ক্যাম্প পাঁচে একটি লার্নিং সেন্টার পরিদর্শন শেষে রোহিঙ্গা কমিউনিটি লিডারদের সাথে মত বিনিময় করেন।
পরে প্রতিনিধিদল ঘুমধুম ট্রানজিট ক্যাম্প পরিদর্শন করেন। এসময় সংসদীয় কমিটির সভাপতি ড. এ কে আব্দুল মোমেন বলেন, সরেজমিনে পরিস্থিতি দেখার জন্যেই এ সফর। রোহিঙ্গা পরিস্থিতি দিন দিন জটিল হচ্ছে। এ থেকে উত্তরণের উপায় খুঁজে বের করতে এ পরিদর্শন।

তিনি বলেন, রোহিঙ্গাদের সাথে আলাপকালে জানিয়েছে তারা স্বদেশে ফেরত যেতে চায়। এসময় তিনি জানান, পরিদর্শন শেষে সংসদীয় কমিটি সরকারের কাছে সুপারিশ পেশ করবে।

পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ কে আবদুল মোমেনের নেতৃত্বে প্রতিনিধি দলে আছেন, নুরুল ইসলাম নাহিদ এমপি, হুইপ সাইমুম সরওয়ার কমল এমপি, নাহিম রাজ্জাক এমপি, হাবিবুর রহমান এমপি, জারা জাবীন মাহবুব এমপি। শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোঃ মিজানুর রহমান ও পররাষ্ট্রমন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা পরিদর্শনকালে উপস্থিত ছিলেন।

বিকেলে শরণার্থী ত্রান ও প্রত্যাবাসন কমিশনার কার্যালয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে যোগ দেবেন সদস্যরা।বৈঠকে পররাষ্ট্র মন্ত্রী ড.হাছান মাহমুদ উপস্থিত থাকবেন।

পূর্ববর্তী নিবন্ধপা দিয়ে লিখে জিপিএ-৫ পেল সীতাকুণ্ডের রাব্বি
পরবর্তী নিবন্ধআরাকান বিদ্রোহীর গুলিতে বাংলাদেশী যুবকের মৃ’ত্যু