রোহিঙ্গা ক্যাম্পে ত্রিমুখী গোলাগুলি, গ্রে ফ তা র ৬

কক্সবাজার প্রতিনিধি | বৃহস্পতিবার , ২ নভেম্বর, ২০২৩ at ৩:৫৫ অপরাহ্ণ

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে পুলিশ ও দুই সন্ত্রাসী গ্রুপের মধ্যে ত্রিমুখী গোলাগুলির ঘটনা ঘটেছে। গোলাগুলির পর পালিয়ে যাওয়ার সময় ৬ জন রোহিঙ্গাকে গ্রেপ্তার করেছে এপিবিএন।

এ সময় তাদের কাছ থেকে ২টি ওয়ান শুটার গান, ১০ রাউন্ড গুলি, ৪টি গুলির খোসা, ১টি ওয়াকিটকি, ২টি বাটন ফোন, ২টি এন্ড্রোয়েড ফোন, ১টি টর্চ লাইট ও ১টি ছোট কালো ব্যাগ উদ্ধার করা হয়।

বুধবার (১ নভেম্বর) রাত সাড়ে ১১ টার দিকে এক বার্তায় বিষয়টি নিশ্চিত করেছেন উখিয়াস্থ ১৪ এপিবিএনের অধিনায়ক মোহাম্মদ ইকবাল।

গ্রেফতারকৃত রোহিঙ্গারা হলেন, পেটান আলী (৫০), মোঃ জোবায়ের (২৫), দিল মোহাম্মদ (২৬), শরীয়ত উল্লাহ (২৭), জিয়াবুর রহমান (২৬) ও মোহাম্মদ আয়াছ (১৯)। তারা সবাই ক্যাম্প ৫ এর বিভিন্ন ব্লকের বাসিন্দা।

ক্যাম্পের নিরাপত্তার দায়িত্বে থাকা ১৪ এপিবিএনের অধিনায়ক মোহাম্মদ ইকবাল বলেন, ‘বুধবার দুপুরে উখিয়ার ক্যাম্প-৪ (এক্সঃ) এর আই ব্লকে আরসা ও আরসা বিরোধী সন্ত্রাসীদের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গোলাগুলি শুরু হয়। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গেলে আরসা ও আরসা বিরোধী সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে গুলি করে। পুলিশ ও নিজেদের আত্মরক্ষায় ০২ রাউন্ড শর্টগানের গুলি, ০৬ রাউন্ড এস.এম.টির গুলি ও ০১ রাউন্ড চায়না রাইফেলের গুলি ফায়ার করে। এসময় উভয় পক্ষের মধ্যে শতাধিক গুলি বিনিময় হয়।’

তিনি আরও বলেন, ‘পুলিশের প্রতিরোধের মুখে সন্ত্রাসিরা পিছু হটলে পালিয়ে যাওয়ার সময় ৬ জনকে আটক করা হয়। তাদের মধ্যে পেটান আলী গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া গেলে তাৎক্ষণিকভাবে তাঁকে গণস্বাস্থ্য কেন্দ্রের হাসপাতালে নেওয়া হয়। পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়।

অধিনায়ক মোহাম্মদ ইকবাল বলেন, ‘গোলাগুলিতে পুলিশের কোন ক্ষয়ক্ষতি হয়নি। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। সন্ত্রাসীদের গ্রেফতারে অভিযান চলছে।’

পূর্ববর্তী নিবন্ধসাতকানিয়ায় ৩ কোটি টাকার সরকারি জায়গা উদ্ধার
পরবর্তী নিবন্ধকর্ণফুলীতে বাস পোড়ানোর ঘটনায় মামলা, আসামি ২৮, গ্রে ফ তা র ৫