রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্রসহ আরসা সদস্য গ্রেপ্তার

যৌথ বাহিনীর অভিযান

কক্সবাজার প্রতিনিধি | মঙ্গলবার , ৮ অক্টোবর, ২০২৪ at ৬:৩৮ পূর্বাহ্ণ

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা আশ্রয়শিবিরে যৌথবাহিনীর এক অভিযানে অস্ত্র ও গুলিসহ মিয়ানমারের সশস্ত্র বিদ্রোহী গোষ্ঠী আরাকান স্যালভেশন আর্মির (আরসা) এক সদস্যকে আটক হয়েছে। গতকাল সোমবার ভোরে উপজেলার পালংখালী ইউনিয়নের জামতলী ১৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এ৬ ব্লকে এ অভিযান চালানো হয়। আটক পেটান আলী (৪২) উপজেলার হাকিমপাড়া ১৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ই৩ ব্লকের আলী মিয়ার ছেলে।

র‌্যাব১৫ কক্সবাজার ব্যাটালিয়নের আইন ও গণমাধ্যম শাখার জ্যেষ্ঠ সহকারী পরিচালক ও অতিরিক্ত পুলিশ সুপার মো. আবুল কালাম চৌধুরী এ তথ্য নিশ্চিত করে জানান, ভোরে জামতলী ১৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এ৬ ব্লকে কতিপয় অস্ত্রধারী লোকজন অপরাধ সংঘটনের উদ্দেশে জড়ো হয়েছে মর্মে খবর পেয়ে র‌্যাব, বিজিবি ও এপিবিএন পুলিশের একটি যৌথদল অভিযানে যায়। যৌথবাহিনী ঘটনাস্থলে পৌঁছালে একজন সন্দেহজনক ব্যক্তি কৌশলে দৌঁড়ে পালানোর চেষ্টা চালায়। এসময় ধাওয়া দিয়ে তাকে আটক করতে সক্ষম হয়। পরে আটক ব্যক্তির দেহ তল্লাশি করে একটি বন্দুক ও দুটি গুলি উদ্ধার করা হয়।

র‌্যাবের এই কর্মকর্তা জানান, আটক ব্যক্তি মিয়ানমারের সশস্ত্র বিদ্রোহী সংগঠন আরসা’র সক্রিয় সদস্য। তার বিরুদ্ধে অপহরণ, চাঁদাবাজি ও অস্ত্রসহ নানা অপরাধে জড়িত থাকার অভিযোগ রয়েছে। আটক ব্যক্তির বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে উখিয়া থানায় মামলা করা হয়েছে বলেও জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধদ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সারা দেশে বিশেষ টাস্কফোর্স
পরবর্তী নিবন্ধশাহ আমানত ব্রিজ এলাকায় বিক্ষোভ সমাবেশ