রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্র তৈরীর ফেক্টরিতে হানা, ১০ অস্ত্রসহ ৩ রোহিঙ্গা আটক

উখিয়া প্রতিনিধি | সোমবার , ৮ নভেম্বর, ২০২১ at ১০:৫৫ পূর্বাহ্ণ

উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পের পাহাড়ে অস্ত্র তৈরির কারখানার অভিযান চালিয়েছে র‌্যাব। এ সময় তিনজনকে আটক করা হয়েছে। সোমবার (৮ নভেম্বর) ভোরে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের এক্স-৪ ক্যাম্পের পাহাড়ে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে সন্ত্রাসীদের সঙ্গে দীর্ঘক্ষণ গুলি বিনিময়ের ঘটনা ঘটে বলে জানা গেছে। আটককৃতরা হলেন, কুতুপালং ক্যাম্প সি-১ জি ব্লকের মৃত আজিজুর রহমানের ছেলে বাইতুল্লাহ (১৯), তার ভাই হাবিব উল্লাহ (৩২) ও একই ক্যাম্পের জি ব্লকের জাহিদ হোসেনের ছেলে মোহাম্মদ হাছন (২৪)।

কক্সবাজার র‌্যাব-১৫ অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খায়েরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেন, একটি চক্র এ কারখানা তৈরি করে অস্ত্র বানিয়ে আসছিল। এখান থেকে রোহিঙ্গা সন্ত্রাসীদের কাছে অস্ত্র সরবরাহ করা হচ্ছে। এমন তথ্যের ভিত্তিতে গোয়েন্দা নজরদারি বাড়িয়ে কারখানাটি শনাক্ত করা হয়।

তিনি আরও বলেন, সোমবার (৮ নভেম্বর) ভোরে প্রায় ৪ ঘণ্টার বেশি সময় গুলি বিনিময়ের পর কারখানাটি নিয়ন্ত্রণে নেওয়া হয়। এ সময় সেখান থেকে পাঁচটি পিস্তল, পাঁচটি বন্দুক ও বিপুল পরিমাণ অস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। ক্যাম্পগুলোতে সন্ত্রাসীদের তৎপরতা ঠেকাতে কাজ করছে র‌্যাবের সদস্যরা। আটকদের পরবর্তী আইনি ব্যবস্থা শেষে উখিয়া থানায় হস্তান্তর করার প্রক্রিয়া চলছে।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে করোনায় নতুন শনাক্ত ২
পরবর্তী নিবন্ধনগর জীবনে নতুন বাতাবরণ