রেলের অব্যবস্থাপনা এবার খালি গায়ে চবি শিক্ষার্থীদের অবস্থান

চবি প্রতিনিধি | শনিবার , ২৩ জুলাই, ২০২২ at ৫:০১ পূর্বাহ্ণ

বাংলাদেশ রেলওয়ের অব্যবস্থাপনা পরিবর্তনে ৬ দফা দাবিতে চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে ষষ্ঠ দিনের মত শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালন করছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীরা। ‘বঙ্গবন্ধুর বাংলায় দুর্নীতির ঠাঁই নাই, দুর্নীতি নিপাত যাক, বাংলাদেশ মুক্তি পাক’ খালি গায়ে লিখে তারা টিকেট কালোবাজারিসহ রেলওয়ের দুর্নীতি ও নানা অব্যবস্থাপনার বিরুদ্ধে এ অভিনব উপায়ে প্রতিবাদ জানায়।
গতকাল শুক্রবার চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে খালি গায়ে স্টেশনের বাহিরে ৬ দফা কর্মসূচিতে অবস্থান নেন। এ সময় তারা চট্টগ্রাম রেলওয়ে কর্তৃপক্ষের বাধার সম্মুখীন হন। আন্দোলনরত শিক্ষার্থী যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের মাহিন রুবেল ও মাহবুব হাসান বলেন, আজকে আমরা ষষ্ঠ দিনের মতো চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালন করছি। একাত্তরে যেভাবে বুকে পিঠে লিখে প্রতিবাদ করে আমরা এই দেশটাকে স্বাধীন করেছি, তেমনিভাবে বাইশে আমরা বুকে লিখনীর মাধ্যমে এই দেশ থেকে দুর্নীতিকে চিরবিদায় জানাব। বাধার বিষয়ে মাহিন বলেন, স্টেশন ম্যানেজার আমাদের বারবার নিষেধ করেছেন যাতে আন্দোলন না করি। কিন্তু আমরা পরিষ্কার জানিয়ে দিয়েছি যতদিন আমাদের দাবি মেনে না নেওয়া হবে ততদিন আন্দোলন চলবে। তারপর উনি চলে গেছেন।
এ বিষয়ে চট্টগ্রাম বটতলী রেল স্টেশন ম্যানেজার রতন কুমার চৌধুরী বলেন, শিক্ষার্থীদেরকে আমরা বলেছি আমরা তো গত ১৯ তারিখ আপনাদের দেওয়া স্মারকলিপি মহাপরিচালকের কাছে পাঠিয়ে দিয়েছি। তারপরও কেন আপনারা খালি শরীরে অবস্থান কর্মসূচি করছেন। তিনি বলেন, আমি বলেছি আপনারা যদি নিজেদেরকে ছাত্রলীগ বলে দাবি করেন এবং ভিতরে প্রবেশ করে এরকম হট্টগোল করেন তাহলে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন হবে।

পূর্ববর্তী নিবন্ধজার্মান শিল্পীর ছোঁয়ায় রঙিন শাটল ট্রেন
পরবর্তী নিবন্ধট্রেনের টিকিট কালোবাজারি রোধ করা যাচ্ছে না