রেলওয়ে পূর্বাঞ্চলে বড় ধরনের রদবদল

আজাদী প্রতিবেদন | সোমবার , ২৩ সেপ্টেম্বর, ২০২৪ at ৭:৪৫ পূর্বাহ্ণ

রেলওয়ে পূর্বাঞ্চলে গতকাল মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে বড় ধরনের রদবদল করা হয়েছে। ঠিকাদারের সঙ্গে যোগসাজসে মালামাল ক্রয় না করে সরকারি অর্থ হাতিয়ে নেওয়া রেলওয়ের সেই দুই কর্তাসহ ১৭ জনের বদলি হয়েছে। অনেক বছর পর পূর্বাঞ্চলে ও চট্টগ্রামে বিভাগীয় রেলদপ্তরে এত বড় পরিবর্তন হয়েছে।

ঠিকাদারের সঙ্গে যোগসাজসে মালামাল ক্রয় না করে টাকা আত্মসাতের অভিযোগ উঠা রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান সরঞ্জাম নিয়ন্ত্রক ফরিদ আহমেদকে বদলি করা হয়েছে ঢাকা সরকারি রেল পরিদর্শক পদে। আর প্রধান যান্ত্রিক প্রকৌশলী তাপস কুমার দাসকে প্রেষণে পাঠানো হয় রেলওয়ে রোলিং স্টক অপারেশন উন্নয়ন প্রকল্পের অতিরিক্ত প্রকল্প পরিচালক পদে। তার স্থলাভিষিক্ত করা হয়েছে রোলিং স্টক অপারেশন উন্নয়ন প্রকল্পের অতিরিক্ত প্রকল্প পরিচালক কাজী মো. সেলিমকে।

গতকাল রবিবার রেলপথ মন্ত্রণালয়ের উপসচিব উজ্জল কুমার ঘোষ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে তাদেরকে বিভিন্ন স্থানে বদলির আদেশ হয়েছে।

রেলওয়ে পূর্বাঞ্চলে বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) প্রকৌশলী মো. সাইফুল ইসলামকে বদলি করা হয় পার্বতীপুর কেলোকায় প্রধান নির্বাহী পদে। তার স্থলাভিষিক্ত হয়েছেন ঢাকা রেল ভবনের পরিচালক (যান্ত্রিক) এবিএম কামরুজ্জামান।

অতিরিক্ত প্রধান বাণিজ্যিক ব্যবস্থাপকের (পূর্ব/চট্টগ্রাম) দায়িত্বে থাকা জোবেদা আক্তারকে বদলি করে চিফ পার্সোনাল অফিসার পদে দায়িত্ব দেয়া হয়েছে। তার স্থলাভিষিক্ত করা হয়েছে উপপরিচালক (টিটি) পদে থাকা মো. শওকত জামিল মোহসীকে। অতিরিক্ত চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট মো. জাকির হোসেনকে বদলি করা হয়েছে ঢাকার পরিচালক (উন্নয়নট্রাফিক) পদে। তার স্থলাভিষিক্ত হয়েছেন ঢাকা রেলওয়ে বিভাগীয় ব্যবস্থাপক মো. সফিকুর রহমান। যুগ্ম মহাপরিচালক (যান্ত্রিকে) তাবাসসুম বিন্তে ইসলামকে বদলি করা হয় পূর্বাঞ্চলের অতিরিক্ত মহাব্যবস্থাপক পদে।

এদিকে, রেলওয়ে পূর্বাঞ্চলের অতিরিক্ত প্রধান যান্ত্রিক প্রকৌশলী মোস্তফা জাকির হাসানকে সৈয়দপুরের বিভাগীয় সুপারিনটেনডেন্ট করা হয়েছে। তার স্থলাভিষিক্ত হয়েছেন যন্ত্র প্রকৌশলী মো. ওয়াহিদুর রহমান।

রাজশাহীর প্রধান বৈদ্যুতিক প্রকৌশলী মুহাম্মদ শফিকুর রহমানকে বদলি করা হয়েছে চট্টগ্রামের বিভাগীয় প্রধান বৈদ্যুতিক প্রকৌশলী পদে। বর্তমান প্রধান বৈদ্যুতিক প্রকৌশলী মো. হাবিবুর রহমানকে পাঠানো হয়েছে রাজশাহীর প্রধান বৈদ্যুতিক প্রকৌশলী পদে। রাজশাহীর অতিরিক্ত প্রধান প্রকৌশলী (সেতু) লিয়াকত শরিফ খানকে বদলি করে আনা হয়েছে চট্টগ্রামের অতিরিক্ত প্রধান প্রকৌশলী (সেতু) পদে।

পূর্ববর্তী নিবন্ধ‘ওর চিকিৎসা কীভাবে চালাব এই চিন্তায় ঘুমাতে পারি না’
পরবর্তী নিবন্ধমুরুব্বি মুরুব্বি বলে মশকরা, গরম পানিতে নাতনিকে ঝলসে দিলেন নানি