রুমায় সেনা অভিযান, কেএনএফের ২ সদস্য নিহত

আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ উদ্ধার

বান্দরবান প্রতিনিধি | সোমবার , ২৯ এপ্রিল, ২০২৪ at ৭:৪৩ পূর্বাহ্ণ

বান্দরবানের রুমায় সেনা অভিযানে পাহাড়ের সশস্ত্র সংগঠন কুকিচিন ন্যাশনাল ফ্রন্ট কেএনএফের ২ সশস্ত্র সন্ত্রাসী নিহত হয়েছে। ঘটনাস্থল থেকে ৩টি আগ্নেয়াস্ত্র, বিপুল পরিমাণ গোলাবারুদ, ওয়াকিটকিসহ সন্ত্রাসীদের ব্যবহৃত সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। গতকাল রোববার সকালে সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেন আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক রাশেদুল আলম খান জানান, সেনাবাহিনীর একটি টিম বাকলাই এলাকা ঘেরাও করে অভিযান চালায়। এ সময় কেএনএফের সশস্ত্র সন্ত্রাসীরা সেনাবাহিনীর টিমের উপর গুলি ছোড়ে। সেনাবাহিনীও পাল্টা গুলি ছুড়লে ঘটনাস্থলে ২ জন সশস্ত্র সন্ত্রাসীর মৃত্যু হয়। নিহত কেএনএফের সশস্ত্র সন্ত্রাসীরা থানচিতে ব্যাংক ডাকাতি ও হামলার ঘটনার জড়িত ছিল। ঘটনাস্থল থেকে আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়।

আইনশৃঙ্খলা বাহিনী জানায়, রুমা উপজেলার রেমাক্রী প্রাংসা ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের বাকলাই এলাকায় থানচিলিক্রে সীমান্ত সড়কে পাহাড়ের জঙ্গলে সেনাবাহিনীর সঙ্গে কেএনএফের গোলাগুলি হয়েছে। গোলাগুলিতে কেএনএফের ২ জন সশস্ত্র সন্ত্রাসী মারা গেছে। নিহতদের পরিচয় এখনো পাওয়া যায়নি।

থানচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসীম উদ্দীন বলেন, থানচি বাকলাই সড়ক এলাকায় পাহাড় থেকে দুটি লাশ উদ্ধার করা হয়েছে। ঘটনাস্থলটি রুমা উপজেলায় পড়েছে। তবে থানচির পার্শ্ববর্তী হওয়ায় ঘটনাস্থল থেকে থানচি পুলিশ লাশগুলো উদ্ধার করেছে। প্রসঙ্গত, ২২ এপ্রিল রুমা উপজেলার দুর্গম মুনলাই পাড়ায় সেনাবাহিনীর অভিযানে কেএনএফের লালরেম রোয়াত বম (৩২) নিহত হয়। এ সময় কেএনএফের ব্যবহৃত অস্ত্র, গোলাবারুদ ও অন্যান্য সরঞ্জাম উদ্ধার করা হয়।

গত ২ এপ্রিল রুমা উপজেলার সোনালী ব্যাংকে ডাকাতি করে অর্থ লুট করে একদল সশস্ত্র লোক। পুলিশের ১০টি এবং আনসার সদস্যের ৪টি অস্ত্রও লুট করে নিয়ে যায় তারা। অপহরণ করা হয় ব্যাংকটির ম্যানেজার নেজাম উদ্দিনকে। তবে দুদিন পর রুমার একটা পাহাড়ি এলাকা থেকে ছাড়া পান তিনি।

পূর্ববর্তী নিবন্ধদুই কেন্দ্রে ধাওয়া পাল্টা ধাওয়া রাবার বুলেট নিক্ষেপ পুলিশের
পরবর্তী নিবন্ধতাপপ্রবাহের মাঝে খুলল শিক্ষাপ্রতিষ্ঠান, উপস্থিতি কম