রুমায় সেনাবাহিনীর সাথে কেএনএফের গোলাগুলি

বান্দরবান প্রতিনিধি | মঙ্গলবার , ১৯ সেপ্টেম্বর, ২০২৩ at ৫:২২ পূর্বাহ্ণ

বান্দরবানের রুমায় সেনাবাহিনীর সাথে সশস্ত্র বিচ্ছিন্নতাবাদী সংগঠন কেএনএফের গোলাগুলি হয়েছে। এ সময় কেএনএফের কয়েকজন সদস্য গুলিবিদ্ধ হয়ে আহত হওয়ার খবর পাওয়া গেছে। এদের মধ্যে আহত একজনকে আটক করা হয়েছে। গতকাল সোমবার দুপুরে এ ঘটনা ঘটে।

আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয়রা জানান, রুমা উপজেলার সদর ইউনিয়নের জাইয়নপাড়া বম হোস্টেল এলাকায় সেনাবাহিনীর টহল টিমের উপরে গুলি ছুড়ে কুকি চীন ন্যাশনাল পার্টি (কেএনএফ)। এ সময় সেনাবাহিনীও পাল্টা গুলিবর্ষণ করলে দুই পক্ষের মধ্যে দীর্ঘক্ষণ গোলাগুলি হয়। এতে কেএনএফের কয়েকজন সদস্য গুলিবিদ্ধ হয়। ঘটনাস্থল থেকে কেএনএফ বিচ্ছিন্নতাবাদীর ব্যবহৃত অস্ত্রশস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। আটক হওয়া কেএনএফ সদস্যের নাম বয়রেম বম (২২)। তার বাড়ি রুমা সদর ইউনিয়নের বেতালপাড়ায়। তাকে উদ্ধার করে রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙে নিয়ে প্রাথমিক চিকিৎসা শেষে সেনা পাহারায় বান্দরবান সদর হাসপাতালে পাঠানো হয়।

রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ মাহবুবুল হক জানান, রুমা সদরের জাইয়নপাড়া এলাকায় সেনা সদস্যরা টহলরত অবস্থায় কেএনএফের সঙ্গে গোলাগুলির ঘটনা ঘটে। কেএনএফের আহত এক সদস্যকে রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙে প্রাথমিক চিকিৎসা শেষে সেনাবাহিনীর সদস্যদের পাহারায় বান্দরবান সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধ৪ কোটি ডিম আমদানির অনুমতি, চার শর্ত
পরবর্তী নিবন্ধফিট হলেও আনফিট বলে অতিরিক্ত টাকা দাবি